×
  • ঢাকা
  • সোমবার, ২০ সেপ্টেম্বর, ২০২১, ৫ আশ্বিন ১৪২৮
Active News 24

বিদ্যালয়ের কক্ষ অপরিচ্ছন্ন, অধ্যক্ষ সাময়িক বরখাস্ত


একটিভ নিউজ প্রকাশিত: সেপ্টেম্বর ১২, ২০২১, ০৪:০০ পিএম বিদ্যালয়ের কক্ষ অপরিচ্ছন্ন, অধ্যক্ষ সাময়িক বরখাস্ত
সংগৃহীত

আজিমপুর গভর্নমেন্ট স্কুল অ্যান্ড কলেজের নিচতলার একটি কক্ষ অপরিচ্ছন্ন থাকায় অধ্যক্ষ প্রফেসর হাছিবুর রহমানকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। একইসাথে তার নেতৃত্বে গঠিত মনিটরিং কমিটির সদস্য শিক্ষকদেরও সাময়িক বরখাস্ত করা হয়েছে। 

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির আজ রোববার (১২ সেপ্টেম্বর) স্কুল পরিদর্শন শেষে এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানা গেছে। 

শিক্ষা মন্ত্রণালয়ের একজন কর্মকর্তা এ তথ্য নিশ্চিত করেছেন।
 
তবে অধ্যক্ষ প্রফেসর হাছিবুর রহমানকে সাময়িক বরখাস্তের কারণ জানতে চাইলে স্কুল কর্তৃপক্ষ জানান, তারা এখনও অধ্যক্ষের বরখাস্তের কোনো তথ্য পায়নি। তবে সকালে স্কুল পরির্দশনে এসে শিক্ষামন্ত্রী স্টোর রুমে ঢুকে পড়েন এবং সেখানে পুরনো ফেলে রাখা মালামাল দেখে রেগে যান। 

এদিকে সরেজমিনে গিয়ে দেখা যায়, তিন তলা বিশিষ্ট স্কুল ভবনটির নিচ তলায় কোনো শ্রেণিকক্ষ নেই। মূলত, স্কুলের অব্যহৃত জিনিসপত্র একটি রুমে রাখা হয়। এরই মধ্যে শিক্ষামন্ত্রী পরিদর্শন শেষে চলে যাওয়ার পর রুমটি পরিষ্কার করে ফেলেছে স্কুল কর্তৃপক্ষ। 

এ বিষয়ে অধ্যক্ষ প্রফেসর হাছিবুর রহমান দেশের প্রথমসারির এক গণমাধ্যমকে বলেন, ‘এটা আমাদের স্টোর রুম, শ্রেণি কক্ষ না। সকালে শিক্ষামন্ত্রী এসেই ওই রুমে ঢুকে পড়ে। মালামাল দেখে উনি রাগ করেন। অফিসিয়ালি কি সিদ্ধান্ত হয়েছে আমি জানি না। এর বেশি কিছু আমি বলতে পারব না। আমি এত বছর কাজ করেছি, কেউ একটা ভুল ধরতে পারেনি।’

রেজাউল করিম / একটিভ নিউজ