• ঢাকা
  • রবিবার, ০৭ মার্চ, ২০২১, ২৩ ফাল্গুন ১৪২৭
Active News 24

পরীক্ষা ছাড়াই এইচএসসির ফল প্রকাশের তিন বিল পাস


একটিভ নিউজ | ডেস্ক: প্রকাশিত: ফেব্রুয়ারি ২৪, ২০২১, ০৬:০১ পিএম পরীক্ষা ছাড়াই এইচএসসির ফল প্রকাশের তিন বিল পাস
সংগৃহীত ছবি

জাতীয় সংসদে পরীক্ষা ছাড়াই এইচএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ করতে তিনটি বিল পাস হয়েছে। আজ রোববার (২৪ জানুয়ারি) এ বিল পাস হয়। বিদ্যমান আইন অনুযায়ী পরীক্ষা নেওয়ার পর এইচএসসি ও সমমানের পরীক্ষার ফল দেওয়ার বিধান রয়েছে। কিন্তু সংশোধিত বিলে পরীক্ষা ছাড়াই বিশেষ পরিস্থিতিতে ফল প্রকাশের বিধান রাখা হয়েছে।

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি জানান, এসব বিল পাস হওয়ায় খুব দ্রুত  ফল প্রকাশ করা হবে।

আরো পড়ুন: বাজিতে গরম চা গিলে হাসপাতালে ‘বাজিকর’

এর আগে গত ১৯ জানুয়ারি সংসদে শিক্ষামন্ত্রী ‘ইন্টারমিডিয়েট অ্যান্ড সেকেন্ডারি এডুকেশন (অ্যামেন্ডমেন্ট) বিল-২০২১ ’, ‘বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড (সংশোধন) বিল-২০২১’ ও ‘বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ড (সংশোধন) বিল-২০২১’ উত্থাপন করেন। পরে ইন্টারমিডিয়েট অ্যান্ড সেকেন্ডারি এডুকেশন বিলটি এক দিনের মধ্যে এবং বাকি দুটি বিল দুই দিনের মধ্যে পরীক্ষা করে সংসদে প্রতিবেদন দেওয়ার জন্য শিক্ষা মন্ত্রণালয়–সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটিতে পাঠানো হয়।

আরো পড়ুন: চুরি হওয়া শিশুকে তিনদিন পর উদ্ধার, গ্রেফতার ২

২০২০ সালে ১১টি শিক্ষা বোর্ডের অধীনে ১৩ লাখ ৬৫ হাজার ৭৮৯ জন শিক্ষার্থীর এইচএসসি ও সমমানের পরীক্ষা দেওয়ার কথা ছিল। ২০২০ সালের ১ এপ্রিল থেকে এই পরীক্ষা শুরু হওয়ার কথা ছিল। কিন্তু করোনার কারণে ২০২০ সালের ১৭ মার্চ থেকে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করে দেওয়া হয়। 

একটিভ নিউজ