×
  • ঢাকা
  • বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর, ২০২১, ৮ আশ্বিন ১৪২৮
Active News 24

এবার কঙ্গনার বিরুদ্ধে সরাসরি চুরির অভিযোগ


একটিভ নিউজ প্রকাশিত: মার্চ ১৪, ২০২১, ০৪:৩৯ এএম এবার কঙ্গনার বিরুদ্ধে সরাসরি চুরির অভিযোগ
সংগৃহীত

বিতর্ক যেন পিছু ছাড়ে না বলিউড তারকা কঙ্গনা রানাওয়াতের। একের পর এর বিতর্কে জড়িয়ে সবসময় আলোচনায় থাকেন তিনি। এবারো তার ব্যতিক্রম ঘটেনি। কঙ্গনা ও তার বোন রাঙোলির বিরুদ্ধে এবার সিনেমার গল্প চুরির অভিযোগ আনা হয়েছে। 

কঙ্গনা প্রযোজিত-পরিচালিত নির্মাণাধীন ‘মনিকর্নিকা রিটার্নস: দ্য লিজেন্ড অব দিদ্দা’ ছবিটির চিত্রনাট্য মৌলিক নয়- লেখক আশিস কৌরের এমন দাবির পর  গত শুক্রবার (১২ মার্চ) বান্দ্রার আদালত কঙ্গনার বিরুদ্ধে মামলা করতে মুম্বাই পুলিশকে নির্দেশ দিয়েছে। 

সংশ্লিষ্ট সূত্র জানায়, যোদ্ধা দিদ্দাকে নিয়ে জীবনকাহিনী লিখেছেন আশিস। এমন সব তথ্য সেখানে ছিল, যা অন্য কোথাও পাওয়া সম্ভব নয়। আশিসের দাবি, তার কাহিনী তাকে তো জানায়নি বরং অন্যের নামে সেটি সিনেমা আকারে আসছে। আর সে নামটি হলো কঙ্গনা ও তার বোন রাঙ্গোলি।

আশিস কৌর অভিযোগ করে জানান, কজন সাধারণ মানুষের মেধাস্বত্ব চুরি করা হয়েছে। যিনি করেছেন, তিনি নিজে একজন বিখ্যাত, প্রভাবশালী মানুষ। কিন্তু সাধারণের জন্য পুলিশের সাহায্য নেওয়া বা কোনও পদক্ষেপ করা অতটা সহজ নয়।

প্রসঙ্গত, ২০১৯ সালে কঙ্গনার প্রযোজনা-পরিচালনায় মুক্তি পায় ‘মনিকর্নিকা: দ্য কুইন অব ঝাঁসি’। এরপরই শুরু হয় বিতর্ক। সেসময় পরিচালক কৃষ অভিযোগ করেছিলেন, অভিনেত্রী তার জায়গা নিয়ে নেওয়ার চেষ্টা করছেন। পরে অবশ্য সেটাই হয়েছিল। সেই সময় ছবিটির সমস্ত কৃতিত্ব নিজের নামে করে নেওয়ার অভিযোগ আসে কঙ্গনার বিরুদ্ধে।

রেজাউল করিম / একটিভ নিউজ