×
  • ঢাকা
  • শনিবার, ৩১ জুলাই, ২০২১, ১৫ শ্রাবণ ১৪২৮
Active News 24

ডাফসের পারিবারিক মিলনমেলা অনুষ্ঠিত


একটিভ নিউজ প্রকাশিত: মার্চ ১৪, ২০২১, ১১:৫৩ এএম ডাফসের পারিবারিক মিলনমেলা অনুষ্ঠিত

গত ১২ মার্চ শুক্রবার অনুষ্ঠিত হয়েছে ঢাকা ইউনিভার্সিটি ফ্রেন্ডস সোসাইটি (ডাফস) ১৯৯৪-৯৫ এর পারিবারিক মিলনমেলা। ঢাকা বিশ্ববিদ্যালয়য়ের ১৯৯৪-৯৫ শিক্ষাবর্ষের সাবেক ছাত্র-ছাত্রী এবং তাদের পরিবারের প্রায় সহস্রাধিক সদস্য এই মিলনমেলায় অংশ নেয়। এবারের আয়োজনের স্থল ছিল ঢাকার অদূরে পূর্বাচলের সি-সেল এম্যুজমেন্ট পার্ক।

২০১৬ সালে একটি পুনর্মিলনী আয়োজনের মাধ্যমে ডাফসের যাত্রার সূত্রপাত হয়। এরপর ২০১৬ সালেই ডাফসের আহবায়ক কমিটি গঠন করা হয়। সেই আহবায়ক কমিটির উদ্যোগে ২০১৬ সাল থেকে প্রতিবছর একটি পারিবারিক মিলনমেলা আয়োজন করা হচ্ছে। এরই ধারাবাহিকতায় ১২ মার্চ অনুষ্ঠিত হল ডাফসের এবারের পারিবারিক মিলনমেলা। বর্তমান আহবায়ক কমিটির অনুমোদনক্রমে এবারের পিকনিক কমিটির আহবায়ক ছিল রাষ্ট্র বিজ্ঞান বিভাগের সাবেক ছাত্র মোর্শেদ রিপন এবং সদস্য সচিব লোক প্রশাসন বিভাগের সাবেক ছাত্র খান মোহাম্মদ জাহাঙ্গীর বাবুল।

পিকনিক কমিটির অন্যান্য সকল সদস্যের সহযোগীতায় প্রায় সহস্রাধিক লোকের জমজমাট মিলনমেলাটি অনুষ্ঠিত হয়। সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত ছিল নানান আয়োজন, ছিল বাদ্যের তালে তালে নৃত্য, আমন্ত্রিত শিল্পীদের গান-বাজনা, সুইমিং পুলে সাতার, এম্যুজমেন্ট পার্কে রাইড শেয়ারিং এবং সব শেষে আকর্ষনীয় র‍্যাফল ড্র। এবারের আয়োজনে উপস্থিত সকল সদস্যের জন্য উপহার হিসাবে দেয়া হয় সুন্দর কারুকার্য খচিত নকশিকাঁথা। এছাড়া প্রত্যেকের জন্য ছিল দুইটি করে টি-শার্ট। এছাড়া র‍্যাফল ড্রয়ের বিজয়ীরা পেয়েছেন ফ্রিজ, ওয়াশিং মেশিনসহ নানান আকর্ষনীয় পুরষ্কার।

এবারের আয়োজনে পিকনিক কমিটির যে সকল সদস্য যুক্ত ছিলেন তাদের মধ্যে রয়েছেন বাংলা বিভাগের ফাহিম আহমেদ, লোক প্রশাসন বিভাগের শাহজাহান সাজু, মার্কেটিং বিভাগের শহীদুজ্জামান রাজ, লোক প্রশাসন বিভাগের সৈয়দ এ’মুমেন, আইআর বিভাগের ফরিদ সিফাতুল্লাহ, নৃবিজ্ঞান বিভাগের মাহবুব রুমী, আইইআর এর ড. মির্জা মোহাম্মদ শাহজামাল, ইসলামের ইতিহাস বিভাগের রেবেকা সুলতানা লিপি, উর্দু ও ফার্সী বিভাগের এম এ রব, আইইআর এর আরিফা রহমান রুমা, সমাজ বিজ্ঞান বিভাগের শাহীন রহমান, সমাজ বিজ্ঞান বিভাগের ইকতিজা আহসান, গ্রন্থাগার ও তথ্য বিজ্ঞান বিভাগের ফয়জুন্নেসা শিল্পী, ইতিহাস বিভাগের মোঃ মোজাম্মেল হক সেলিম, হিসাব বিজ্ঞান বিভাগের শাহরিয়ার সোহেল, ভূগোল বিভাগের ডরিন আহমেদ, আইআর বিভাগের আব্দুর রহমান, ইতিহাস বিভাগের সাজ্জাদ আলী, ফিন্যান্স বিভাগের বোরহান উদ্দীন প্রমুখ।

এ ছাড়াও পিকনিককে সর্বাঙ্গীন সফল করার জন্য আরও যারা এর সাথে যুক্ত ছিলেন তারা হচ্ছেন গ্রন্থাগার ও তথ্য বিজ্ঞান বিভাগের মোঃ রিজভী আলম, গ্রন্থাগার ও তথ্য বিজ্ঞান বিভাগের বিজয় বসাক, নৃবিজ্ঞান বিভাগের রত্না হালদার, ইসলামের ইতিহাস বিভাগের ওয়াহিদ ইসলাম মামুন, ইংরেজি বিভাগের জিয়া আহসান তালুকদার, লোক প্রশাসন বিভাগের মালা ওয়াহিদ, বাংলা বিভাগের সাইফ উদ্দীন, লোক প্রশাসন বিভাগের মামুন কবির, সাংবাদিকতা বিভাগের মাজহার খান, মার্কেটিং বিভাগের সৈয়দ রফিকুল ইসলাম চপল, বাংলা বিভাগের মনির হোসেন, বাংলা বিভাগের স্নিগ্ধা শারমিন, মার্কেটিং বিভাগের বিল্লাল হোসেন সাগর, ইতিহাস বিভাগের আমজাদ হোসেন, রাষ্ট্র বিজ্ঞান বিভাগের রফিক শাহরিয়ার, সমাজ কল্যান বিভাগের মোঃ আনোয়ারুল ইসলাম, ইসলামের ইতিহাস বিভাগের আফরোজা পারভীন লিমি, ব্যবস্থাপনা বিভাগের তৌহিদুর ইসলাম টিপুসহ অন্যান্যরা।

ডেস্ক / একটিভ নিউজ