×
  • ঢাকা
  • শনিবার, ৩১ জুলাই, ২০২১, ১৫ শ্রাবণ ১৪২৮
Active News 24

আইপিএল’র বাকি অংশ আরব আমিরাতে!


একটিভ নিউজ প্রকাশিত: মে ২৬, ২০২১, ০২:১৯ এএম আইপিএল’র বাকি অংশ আরব আমিরাতে!
প্রতীকী ছবি

করোনার কারণে মার্চের শুরুতে স্থগিত হওয়া পাকিস্তান সুপার লীগ (পিএসএল) জুনের প্রথম সপ্তাহ থেকে ফের শুরু হওয়ার কথা রয়েছে আরব আমিরাতে। 

এবার জানা গেল করোনার কারণে স্থগিত হওয়া ইন্ডিয়ান প্রিমিয়ার লীগ (আইপিএল) অনুষ্ঠিত হতে পারে দেশটিতে। বিশ্বের সবচেয়ে বড় ক্রিকেট ফ্র্যাঞ্চাইজি লীগটির বাকি অংশ শুরু হওয়ার কথা সেপ্টেম্বর থেকে অক্টোবরের মধ্যে। যদিও এখনও আনুষ্ঠানিক ঘোষণা আসেনি। তবে ‘টাইমস অব ইন্ডিয়া’র খবর, ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই) বিশেষ সাধারণ সভার পর আগামী ২৯শে মে আরব আমিরাতের নামটি ঘোষণা করবে।

সূত্রটি আরও জানিয়েছে যে, আইপিএল’র জন্য আগস্ট থেকে শুরু ভারত ও ইংল্যান্ডের মধ্যকার পাঁচ ম্যাচের টেস্ট সিরিজের দ্বিতীয় ও তৃতীয় টেস্টের মধ্যকার ‘গ্যাপ’ কমিয়ে আনার জন্য ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ডকে (ইসিবি) অনুরোধ জানাবে বিসিসিআই। শিডিউল অনুযায়ী এই দুই টেস্টের মাঝখানে ‘গ্যাপ’ আছে নয়দিনের। বিসিসিআই এটাকে চারদিনে নামিয়ে আনতে চাইছে।

সূত্রটি বলেছে যে, ‘বিসিসিআই যদি এই গ্যাপটা কমিয়ে আনতে পারে, তবে বাড়তি পাঁচদিন পাবে কাজে লাগানোর মতো।’

যদিও ৫ ম্যাচ টেস্ট সিরিজের ৪১ দিনের উইন্ডোতে বদল আনার ব্যাপারে ইসিবি’র সাথে এখনও আনুষ্ঠানিকভাবে কথা বলেনি বিসিসিআই। যদি কোনো কারণে ইংল্যান্ড সিরিজের সূচি বদলাতে না পারে, তবে আইপিএল’র দ্বিতীয় অংশটা ৩০ দিনের মধ্যেই সারতে হবে বিসিসিআইকে। সেক্ষেত্রে ১৫ সেপ্টেম্বর থেকে ১৫ই অক্টোবরের মধ্যেই শেষ করতে হবে টুর্নামেন্টটি।

সাইফুল বারী / একটিভ নিউজ