×
  • ঢাকা
  • রবিবার, ১৩ জুন, ২০২১, ৩০ জ্যৈষ্ঠ ১৪২৮
Active News 24

কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়ছেন সৌম্য!


একটিভ নিউজ প্রকাশিত: জুন ৬, ২০২১, ০৩:৩৯ এএম কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়ছেন সৌম্য!
সংগৃহীত

ক্রিকেটে বোর্ডের কেন্দ্রীয় চুক্তির তালিকা থেকে বাদ পড়তে চলেছেন সৌম্য সরকার। জাতীয় দল নির্ধারণী সূত্রে এ তথ্য জানা গেছে। দীর্ঘদিন ধরে ফর্মের সঙ্গে লড়ছেন বাঁ-হাতি এ পেস অলরাউন্ডার। তবে টাইগারদের পেস বোলিং অলরাউন্ডার হিসেবে নিজেকে খুব একটা মেলে ধরতে পারেননি। সেইসাথে উল্লেখযোগ্য রানও করতে পারেননি ঘরোয়া ক্রিকেটে।

এদিকে সৌম্য দুঃসংবাদ পেলেও সুসংবাদ পেতে চলেছেন পেসার তাসকিন আহমেদ। সবশেষ চুক্তিতে ঠাঁই না পাওয়া এ ক্রিকেটার এবার ওয়ানডে এবং টেস্ট দুই জায়গাতেই চুক্তিবদ্ধ হচ্ছেন। এদিকে নিষেধাজ্ঞা ভোগ শেষে ফেরায় থাকছেন সাকিব আল হাসানও। তবে মাহমুদউল্লাহ রিয়াদকে শুধু টেস্ট ম্যাচের জন্য ভাবা হচ্ছে।

এ বিষয়ে সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে, বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন চাইলে ওয়ানডেতেও থাকবেন রিয়াদ। এর আগে রিয়াদকে টেস্ট দলের বাইরে রাখা নিয়ে অসন্তোষ প্রকাশ করেছিলেন বিসিবি সভাপতি।

অন্যদিকে সৌম্য সরকার বাদ পড়তে চললেও লিটন দাসের বিষয়ে ব্যাপারে কোনও সিদ্ধান্ত জানা যায়নি। তবে মুস্তাফিজুর রহমানের জায়গা হচ্ছে শুধু টেস্টে। এছাড়া তরুণদের মধ্যে টেস্টের চুক্তিতে জায়গা পাবেন আফিফ হোসেন ধ্রুব ও নাঈম শেখ। এদিকে নাজমুল হোসেন শান্ত শুধু টেস্টের বিবেচনায় থাকছেন। সেইসাথে আবু জায়েদ চৌধুরী রাহী, এবাদত হোসেনরাও মুমিনুল হকের সঙ্গে শুধু ওয়ানডের চুক্তিতে থাকবেন। 

জানা গেছে, আগামী বোর্ড সভায় নীতিনির্ধারকদের পক্ষে এমনই খসড়া দাখিল করা হবে বিসিবির কাছে।

রেজাউল করিম / একটিভ নিউজ