×
  • ঢাকা
  • সোমবার, ২০ সেপ্টেম্বর, ২০২১, ৫ আশ্বিন ১৪২৮
Active News 24

শততম টি-টোয়েন্টিতে বাংলাদেশের বিশাল জয় 


একটিভ নিউজ প্রকাশিত: জুলাই ২২, ২০২১, ০৯:১১ পিএম শততম টি-টোয়েন্টিতে বাংলাদেশের বিশাল জয় 

২০০৬ সালে টি-টোয়েন্টি ক্রিকেটের যাত্রা শুরু হয় বাংলাদেশ ক্রিকেট দলের। এরপর থেকে অনেক সময় পেরিয়েছে। হার-জিত মিলিয়ে নিজেদের শততম টি-টোয়েন্টি ম্যাচে পা রেখেছে বাংলাদেশ দল। নিজেদের শততম এ ম্যাচে নাঈম-সৌম্যর নৈপুণ্যে জিম্বাবুয়েকে বড় ব্যবধানে হারিয়েছে বাংলাদেশ।

আজ বৃহস্পতিবার হারারেতে নিজেদের শততম টি-টোয়েন্টিতে দুর্দান্ত ব্যাটিং করেছে বাংলাদেশ। উদ্বোধনী জুটিতে রেকর্ড গড়েছে।

তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচটিতে নাঈম-সৌম্যর রেকর্ড জুটির ওপর ভর করে ৮ উইকেটের বিশাল ব্যবধানে জিম্বাবুয়েকে হারিয়েছে বাংলাদেশ।

এর আগে টসে জিতে প্রথমে ব্যাট করে জিম্বাবুয়ে। ১ ওভার বাকি থাকতেই গুটিয়ে যায় স্বাগতিকদের ইনিংস। তবে
বাংলাদেশকে ১৫৩ রানের চ্যালেঞ্জিং স্কোর ছুড়ে দেয় জিম্বাবুয়ে।

অন্যদিকে ব্যাটিং পারফরমেন্স ভালো থাকলেও জিম্বাবুয়ে দলের বোলাররা কোনো সাফল্যই পায়নি ম্যাচে। দুটি আউটই হয়েছে রানআউটে। 

এদিকে দলকে ভালো শুরু এনে দেন দুই ওপেনার মোহাম্মদ নাঈম শেখ ও সৌম্য সরকার। খেলা শুরুর পর ১৩.১ ওভারে গিয়ে উদ্বোধনী জুটি ভাঙে। ততক্ষণে বাংলাদেশের রানের খাতায় ১০০ বেশি যোগ হয়ে গেছে। এটি বাংলাদেশের পক্ষে একটি রেকর্ডও।

এর আগে উদ্বোধনী জুটিতে বাংলাদেশের সর্বোচ্চ সংগ্রহ ছিল ৯২। জিম্বাবুয়ের বিপক্ষেই গত বছর মার্চে এই জুটি গড়েছিলেন তামিম ইকবাল ও লিটন দাস। আজকের এ ম্যাচে তাদের রেকর্ড ভাঙলেন নাঈম-সৌম্য। রেকর্ড শতরানের জুটিতে সৌম্যর সংগ্রহ ৫০ রান। ৪৫ বলে ৫০ রানে ব্যাট করার সময় রানআউট হয়ে ফিরে যান তিনি। চার বাউন্ডারি ও ২ ছক্কায় এই ইনিংস সাজিয়েছেন এ স্টাইলিশ ওপেনার।

এদিকে সৌম্যর ফেরার পরপরই ফিফটির দেখা পান ওপেনার নাঈম শেখও। ৪০ বলে করেছেন ফিফটি হাঁকান তিনি।

এদিকে সৌম্যর আউটের পর ব্যাট হাতে নামেন অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। তবে ঝুঁকিপূর্ণ একটি সিঙ্গেল নিতে গিয়ে রানআউটের শিকার হন তিনি। এরপর নাঈমের সঙ্গী হন উইকেটকিপার-ব্যাটসম্যান নুরুল হাসান সোহান।

ম্যাচের ১৭ ওভার শেষে জয়ের জন্য বাংলাদেশের প্রয়োজন হয় ২৭ রানের। অর্থাৎ ১৮ বলে দরকার ২৭ রান। এ টার্গেট ৭ বল বাকি থাকতেই তা পূরণ করে ফেলেন নাঈম-সোহান জুটি।

রেজাউল করিম / একটিভ নিউজ