ঢাকা, বুধবার, ১৪ মাঘ ১৪২৭, ২৭ জানুয়ারী, ২০২১

Facebook Twitter Youtube

Logo

ম্যারাডোনার বিরুদ্ধে মামলা, কবর থেকে উঠানো হচ্ছে মরদেহ!

ম্যারাডোনার মৃত্যুর একমাসও পার হয়নি এখনও। এরইমধ্যে বিশ্ব ফুটবলের এই কিংবদন্তির রেখে যাওয়া সম্পত্তি নিয়ে চলছে আলোচনা। কে হবেন তার রেখে যাওয়া বিপুল এই সম্পত্তির মালিক? আর সেই সম্পত্তি নিয়েই এখন জোরালো লড়াই চলছে দাবিদারদের মাঝে। আর সেই সম্পত্তি নিয়ে এখন প্রস্তুতি নেয়া হচ্ছে ম্যারাডোনার কবর খোঁড়ার। এ বিষয়ে আনন্দবাজার

ডেস্ক: একটিভ নিউজ
প্রকাশিত: শুক্রবার, ১১ ডিসেম্বর, ২০২০, ০৯:৪০
ম্যারাডোনার মরদেহ
ম্যারাডোনার মরদেহ

ম্যারাডোনার মৃত্যুর একমাসও পার হয়নি এখনও। এরইমধ্যে বিশ্ব ফুটবলের এই কিংবদন্তির রেখে যাওয়া সম্পত্তি নিয়ে চলছে আলোচনা। কে হবেন তার রেখে যাওয়া বিপুল এই সম্পত্তির মালিক? আর সেই সম্পত্তি নিয়েই এখন জোরালো লড়াই চলছে দাবিদারদের মাঝে। আর সেই সম্পত্তি নিয়ে এখন প্রস্তুতি নেয়া হচ্ছে ম্যারাডোনার কবর খোঁড়ার।

এ বিষয়ে আনন্দবাজার পত্রিকার এক খবরে বলা হয়, ম্যারাডোনার আনুমানিক সম্পত্তির পরিমাণ ১ থেকে ৪ কোটি ডলার। এই সম্পত্তির দাবিদার শুধু তার ছেলে মেয়ে বা সাবেক স্ত্রী নয়। তার বান্ধবীরাও।

তার এই সম্পত্তির লড়াইয়ে নেমেছেন সাংবাদিক ও চিত্রগ্রাহকরাও।

আরো পড়ুন: ছাত্রের যৌনাঙ্গ টেনে রক্ত বের করে দিলেন শিক্ষিকা!

সম্পত্তির এই সমস্যা সৃষ্টির পেছনে কারণ হল, ম্যারাডোনা তার সম্পত্তি কারো নামে উইল করে দিয়ে যাননি। আর্জেন্টিনার আইন অনুযায়ী ম্যারাডোনা তার সম্পত্তির এক তৃতীয়াংশ স্ত্রী ও সন্তানদের বাইরেও অন্যদের মাঝে ভাগ করে দিতে পারতো। বাকি দুই তৃতীয়াংশ পেত তার স্ত্রী সন্তানরা। কিন্তু যেহেতু তিনি উইল করে যাননি তাই ওই এক তৃতীয়াংশ সম্পত্তি নিয়ে লড়াইয়ে নেমেছে ম্যারাডোনার পরিবারের বাইরের মানুষরা।

এদিকে, যারা নিজেদের ম্যারাডোনার সন্তান বলে দাবি করছেন, তাদের কখনোই ম্যারাডোনা স্বীকৃতি দেয়নি। তাদের মামলা আদালতে উঠলে তখন ডিএনএ টেস্ট করার জন্য ম্যারাডোনার মৃতদেহটি উঠানো হতে পারে।

ইতোমধ্যেই দাবি উঠেছে, সেক্ষেত্রে ম্যারাডোনার কবর খোঁড়া হোক।

আরো পড়ুন: স্বামীকে বেঁধে রেখে মহিলাকে ধর্ষণ করল ১৭ জন

এ বিষয়ে ম্যারাডোনার আইনজীবী দালেসান্দ্রো জানিয়েছেন, যারা দাবি করবেন, তাদের দ্রুত আদালতের দ্বারস্থ হতে হবে। মনে হচ্ছে দিয়েগোকে নিয়ে মোট ৬০টি মামলা আদালতে উঠতে পারে। এর অধিকাংশই অবশ্য মানহানির মামলা, যেগুলো এতদিন ধরে ঝুলে রয়েছে।

তিনি বলেন, বিভিন্ন সাংবাদিক, ফটোগ্রাফাররা বিভিন্ন সময়ে তাদের সাথে খারাপ ব্যাবহার করায় ম্যারাডোনার বিরুদ্ধে মানহানির মামলা করেছিলেন। এবার তারাও এই সম্পত্তির ভাগ চাইবেন। এছাড়া বিভিন্ন ব্যবসায়ী, মহাজনের থেকে টাকা ধার নিয়েছেন এই কিংবদন্তি।

তারাও ম্যারাডোনার সম্পত্তির দাবি করবেন।



একটিভ নিউজ / এস কে
×
খেলা বিভাগের সর্বাধিক পঠিত

ম্যারাডোনার মৃত্যুর একমাসও পার হয়নি এখনও। এরইমধ্যে বিশ্ব ফুটবলের এই কিংবদন্তির রেখে যাওয়া সম্পত্তি নিয়ে চলছে আলোচনা। কে হবেন তার রেখে যাওয়া বিপুল এই সম্পত্তির মালিক? আর সেই সম্পত্তি নিয়েই এখন জোরালো লড়াই চলছে দাবিদারদের মাঝে। আর সেই সম্পত্তি নিয়ে এখন প্রস্তুতি নেয়া হচ্ছে ম্যারাডোনার কবর খোঁড়ার। এ

Active News logo
    Active news app

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ আজিজুর রহমান
সহ-সম্পাদক: বি, এম বাবলুর রহমান
উপদেষ্টা: এ‍্যাডভোকেট আসাদুজ্জামান, বাংলাদেশ সুপ্রিম কোর্ট
উপদেষ্টা: জাহাঙ্গীর আকন্দ
প‍্যারামাউন্ট হাইটস, পল্টন, ঢাকা-১০০০।
টেলিফোন: ০২-৪৮৯৫৭৯৬৭
মোবাইল: ০১৭১৬-৪৬৫৬১৬
ইমেইল: activenewsoffice@gmail.com