×
  • ঢাকা
  • মঙ্গলবার, ০৯ মার্চ, ২০২১, ২৪ ফাল্গুন ১৪২৭
Active News 24

পাবজি বিশ্বকাপে অংশ নিতে দুবাই যাচ্ছেন এ ওয়ান ই-স্পোর্টস


একটিভ নিউজ | ডেস্ক: প্রকাশিত: ফেব্রুয়ারি ২৪, ২০২১, ০৬:০০ পিএম পাবজি বিশ্বকাপে অংশ নিতে দুবাই যাচ্ছেন এ ওয়ান ই-স্পোর্টস
সংগৃহীত ছবি

সময়ের অন্যতম জনপ্রিয় গেম প্লেয়ার আননোন'স ব্যাটেলগ্রাউন্ড বা পাবজি গেম। পরিচিত অনেকেই মোবাইলে এটি খেলে সময় পার করে থাকেন। কিন্তু এই পাবজি গেমের যে বড় বড় টুর্নামেন্ট হয় তা কি আপনারা জানেন? সেই টুর্নামেন্টের প্রাইজপুল বা পুরষ্কার সম্পর্কে জানলে চোখ ছানাবড়া হয়ে যাবে আপনাদের।

ই-স্পোর্টস বলা হয় ইন্টারনেট ভিত্তিক এসব খেলাকে । আগামী ২১শে জানুয়ারি থেকে ২৫শে জানুয়ারি পর্যন্ত দুবাইতে অনুষ্ঠিত হতে যাচ্ছে পাবজি গেমের বড় একটি আসর। গেমটির বিশ্বকাপখ্যাত পাবজি মোবাইল গ্লোবাল চ্যালেঞ্জ (পিএমজিসি) নামে এই টুর্নামেন্টে বিশ্বের সেরা ১৬টি দল অংশগ্রহণ করতে যাচ্ছে। গ্রুপ পর্বে আমেরিকা, ইউরোপ, দক্ষিণ এশিয়া, দক্ষিণ-পূর্ব এশিয়া, মধ্যপ্রাচ্য, চীনসহ সব দেশের সেরা ২৪টি দল অংশগ্রহণ করেছে। সেখান থেকে শীর্ষ ১৬টি টিম গ্রান্ড ফাইনালের মঞ্চে জায়গা করে নেয়। সেখানে আছে বাংলাদেশের এ ওয়ান ই-স্পোর্টস (A1eSports)।

আরো পড়ুন: বিয়ের আসরে পাবজি খেলছেন বর ভিডিওসহ

জানা যায় যে, এই টুর্নামেন্টের প্রাইজপুল নির্ধারণ করা হয়েছে ২০ লাখ ডলার। বাংলাদেশি মুদ্রায় যা গিয়ে দাঁড়ায় ১৬ কোটি টাকার বেশি।

আজ দুবাইয়ের উদ্দেশ্যে রওনা হচ্ছে বাংলাদেশ থেকে জায়গা করে নেয়া এ ওয়ান ই-স্পোর্টস এর একদল তরুণ পাবজি মোবাইলের এই বিশ্বকাপ জয়ের স্বপ্ন সামনে নিয়ে। দুপুর ১২ টায় তাদের ফ্লাইট দুবাইয়ের উদ্দেশ্যে ছেড়ে যাবে। বিষয়টি নিশ্চিত করেছেন এ ওয়ান ই-স্পোর্টস এর কন্টেন্ট ও ফিচার রাইটার শ্রাবণ শান্ত।

আরো পড়ুন: আলুর তরকারি না খাওয়ায় স্বামীকে বেধড়ক পেটাল স্ত্রী

বাংলাদেশ থেকে অংশ নেওয়া এ ওয়ান ই-স্পোর্টস -এর সদস্যরা হলেন—মো. শাকিল (এওয়ানইসিনস্টার), নাওমান আল রাফিদ (এওয়ানইদানতে), আবু হাসনাত আলাভি (এওয়ানই৬নিন৩), হাসানুজ্জামান অভি (এওয়ানইরেক্সজ্যাক) ও সৈকত রহমান (এওয়ানইসৈকত)।

আরো পড়ুন: বিধবা নারীকে গণধর্ষণের পর গোপনাঙ্গে গ্লাস ঢুকিয়ে নির্যাতন

তাদের সঙ্গে আরো আছেন এ ওয়ান ই-স্পোর্টস-এর প্রতিষ্ঠাতা কাজী আরাফাত হোসেন। আরাফাত হোসেন একই সঙ্গে পাবজি মোবাইল বাংলাদেশ, ভারত ও পাকিস্তানের কান্ট্রি অ্যাডমিনিস্ট্রেটর। আরাফাত বলেন, আমরা আশাবাদী লাল-সবুজের পতাকা বিশ্বদরবারে উজ্জ্বলভাবে তুলে ধরতে পারবো। এ জন্য সবার সমর্থন ও দোয়া চাই।

ডেস্ক / একটিভ নিউজ