• ঢাকা
  • শনিবার, ০৬ মার্চ, ২০২১, ২২ ফাল্গুন ১৪২৭
Active News 24

মাঠে নামার আগেই একটু বেশিই ‘সাহস’দেখালেন ইয়াসির


| ডেস্ক: প্রকাশিত: ফেব্রুয়ারি ২৪, ২০২১, ০৬:০০ পিএম মাঠে নামার আগেই একটু বেশিই ‘সাহস’দেখালেন ইয়াসির
ইয়াসির শাহ

২৬ জানুয়ারি থেকে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ঘরের মাঠে টেস্ট সিরিজ শুরু পাকিস্তানের। নিজেদের মাঠে খেলা, আত্মবিশ্বাসী থাকারই কথা পাকিস্তানি ক্রিকেটারদের।

তবে ইয়াসির শাহ যেন একটু বেশিই সাহস দেখালেন। পাকিস্তানি এই লেগস্পিনার আগেভাগেই বলে রাখলেন, প্রোটিয়াদের বিপক্ষে দুই টেস্টের সিরিজে সেরা বোলার হবেন ইয়াসির।

২৬ জানুয়ারি প্রথম টেস্ট করাচিতে। তারপর ৪ ফেব্রুয়ারি থেকে রাওয়ালিপিন্ডিতে শুরু হবে দ্বিতীয় টেস্ট। এই সিরিজকে সামনে রেখে ভার্চুয়াল প্রেস কনফারেন্সে দলের প্রতিনিধি হিসেবে হাজির হয়েছিলেন ইয়াসির শাহ।

আরো পড়ুন: এবার জিদান’র ওপর করোনার থাবা

সেই কনফারেন্সে ইয়াসির বলেছেন, ‘আমি পুরোপুরি ফিট। আসন্ন সিরিজে পারফর্ম করতে মুখিয়ে আছি। গত কয়েকদিন ধরে আমরা ম্যাচের পরিবেশ তৈরি করে অনুশীলন করেছি। এটা খুব কাজে দেবে। আমি আত্মবিশ্বী, দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট সিরিজে আমি সেরা বোলার হব।’

পাকিস্তানে অনেক বছর ক্রিকেট বন্ধ ছিল। তাই ঘরের মাঠে বড় দলের বিপক্ষে সেভাবে খেলাও হয়নি তাদের। অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, নিউজিল্যান্ডের মাঠে স্পিনারদের কাজটা যত কঠিন, এশিয়ান উইকেটে ততটাই সহজ-মনে করিয়ে দিচ্ছেন ইয়াসির।

আরো পড়ুন: দুই ম্যাচেই তামিমদের সিরিজ জয়!

পাকিস্তানি এই লেগস্পিনারের ভাষায়, ‘আমার পারফরম্যান্স নিয়ে যদি কোনো দুশ্চিন্তা থাকে। লক্ষ্য করে দেখবেন, আমরা নিকট অতীতে বেশিরভাগ ম্যাচই খেলেছি অস্ট্রেলিয়া, ইংল্যান্ড এবং নিউজিল্যান্ডের মতো দেশে। সেসব দেশে স্পিনারদের লক্ষ্য থাকে উইকেট নেয়ার চেয়ে বেশি পেসারদের সাপোর্ট দেয়া। কিন্তু এশিয়ান কন্ডিশন অন্য দেশের চেয়ে স্পিন বোলিংয়ের ক্ষেত্রে সহায়ক হয়।’

একটিভ নিউজ