×
  • ঢাকা
  • বুধবার, ১৯ মে, ২০২১, ৫ জ্যৈষ্ঠ ১৪২৮

প্রথম বলেই উইকেট পেলেন সাকিব


একটিভ নিউজ প্রকাশিত: এপ্রিল ১১, ২০২১, ১০:৪১ পিএম প্রথম বলেই উইকেট পেলেন সাকিব
সংগৃহীত

সাকিব আল হাসান প্রথম ম্যাচ খেলতে নেমে প্রথম বলেই উইকেট তুলে নিয়েছেন কলকাতা নাইট রাইডার্সের (কেকেআর) হয়ে। দলীয় ১০ রানের মাথায় সাকিবের বলে বোল্ড হয়ে ফেরে সানরাইজার্স হায়দরাবাদের ওপেনার ঋদ্ধিমান সাহা (৭)।

তার আগে ইনিংসের দ্বিতীয় ওভারে প্রসিদ্ধ কৃষ্ণার বলে আউট হয়ে সাজঘরে ফেরেন হায়দরাবাদের ওপেনার ডেভিড ওয়ার্নার। ১০ রানে দুই ওপেনারের উইকেট হারিয়ে চাপের মধ্যে পড়ে যায় হায়দরাবাদ।

এর আগে নীতিশ রানা ও রাহুল ত্রিপাঠির জোড়া ফিফটিতে ভর করে ১৮৭/৬ রানের চ্যালেঞ্জিং স্কোর গড়েছে কলকাতা নাইট রাইডার্স (কেকেআর)। জয়ে আইপিএল শুরু করতে হলে ডেভিড ওয়ার্নারের নেতৃত্বাধীন সানরাইজার্স হায়দরাবাদকে ১৮৮ রান করতে হবে। 

রবিবার চেন্নাইয়ের এমএ চিদাম্বরাম স্টেডিয়ামে টস হেরে প্রথমে ব্যাটিংয়ে নেমে উড়ন্ত সূচনা করে কেকেআর। ৭ ওভারে দলের ৫৩ রানের সময় ফেরেন শুভমন গিল (১৫)। এরপর তিনে ব্যাটিংয়ে নামা রাহুল ত্রিপাঠিকে সঙ্গে নিয়ে ব্যাটিং তাণ্ডব শুরু করেন রানা। দ্বিতীয় উইকেটে ৫০ বলে ৯৩ রানের জুটি গড়েন তারা।

১৫.১ ওভারে এক উইকেটে ১৪৬ রান করে বড় স্কোর গড়ার আভাস দিয়েছিল কেকেআর। কিন্তু এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারায় তারা। দলীয় ১৪৬ রানে দ্বিতীয় ব্যাটসম্যান হিসেবে ফেরেন ত্রিপাঠি। তার আগে ২৯ বলে ৫টি চার ও দুই ছক্কায় ৫৩ রান করেন।

বাউন্ডারি হাঁকিয়ে ইনিংস শুরু করা আন্দ্রে রাসেল ফেরেন ৫ বলে মাত্র ৫ রান করে। ইনিংসের শুরু থেকে একের পর এক বাউন্ডারি হাঁকিয়ে যাওয়া নীতিশ রানা ছক্কা হাঁকাতে গিয়ে ক্যাচ তুলে দেন। তার আগে ৫৬ বলে ৯টি চার ও চারটি ছক্কায় করেন দলীয় সর্বোচ্চ ৮০ রান। ৩ বলে ২ রানে ফেরেন অধিনায়ক ইয়ন মরগান।

ইনিংস শেষ হওয়ার ১৪ বল আগে নেমে সুবিধা করতে পারেননি সাকিব। ইনিংসের শেষ বলে আউট হওয়ার  আগে ৫ বলে করেন মাত্র ৩ রান। শেষ দিকে ৯ বলে  দুই চার ও এক ছক্কায় অপরাজিত ২২ রান করেন দিনেশ কার্তিক। শেষ দিকে তার বিধ্বংসী ইনিংসে ৬ উইকেটে ১৮৭ রান করে কেকেআর। 

সংক্ষিপ্ত স্কোর
কেকেআর: ২০ ওভারে ১৮৭/৬ (নীতিশ রানা ৮০, রাহুল ত্রিপাঠি ৫৩, দিনেশ কার্তিক ২২*, শুভমন গিল ও আন্দ্রে রাসেল ৫, ইয়ন মরগান ২, সাকিব ৩)।

সাইফুল বারী / একটিভ নিউজ