×
  • ঢাকা
  • শনিবার, ১২ জুন, ২০২১, ২৯ জ্যৈষ্ঠ ১৪২৮
Active News 24

টি-টুয়েন্টি বিশ্বকাপ আরব আমিরাতে আয়োজন করবে ভারত


একটিভ নিউজ প্রকাশিত: এপ্রিল ৩০, ২০২১, ১১:৫৬ পিএম টি-টুয়েন্টি বিশ্বকাপ আরব আমিরাতে আয়োজন করবে ভারত
সংগৃহীত

মহামারি করোনার তান্ডবে বিপর্যস্ত ভারত। প্রতিদিনই বাড়ছে সংক্রমণ, লাশের সারি। এই যখন অবস্থা তখন সেখানেই আগামী অক্টোবরে হওয়ার কথা রয়েছে আইসিসি টি-টুয়েন্টি বিশ্বকাপের নতুন আসর। কিন্তু করোনা পরিস্থিতির উন্নতি না ঘটলে সেখানে বিশ্বকাপের আয়োজন করা সম্ভব না বিধায় ভেন্যু আরব আমিরাত কিংবা অন্য কোথাও সরিয়ে নেওয়ার ভাবনা শুরু হয়ে গেছে এরই মধ্যে।

এদিকে বিশ্বকাপ যে দেশেই হোক, আয়োজক হিসেবে ভারতই থাকবে বলে জানিয়েছেন দেশটির ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) মহাব্যবস্থাপক ধিরাজ মালহোত্রা। ভারতে না হলে, প্রাথমিকভাবে আরব আমিরাতকেই ভাবা হচ্ছে বিশ্বকাপের স্বাগতিক দেশ হিসেবে।

এ বিষয়ে বিবিসিকে দেয়া সাক্ষাৎকারে তিনি বলেছেন, ‘সামনে কী হবে তা এখনই বলা কঠিন। তবে সম্ভাব্য পরিকল্পনা হলো বিশ্বকাপ আরব আমিরাতেও হতে পারে। যদিও আয়োজক থাকবে বিসিসিআই-ই।’

প্রসঙ্গত, করোনার সংক্রমণ বেড়ে যাওয়ার আগে বিশ্বকাপের জন্য নয়টি ভেন্যু চূড়ান্ত করেছিল বিসিসিআই। সেই শহরগুলো হলো কলকাতা, মুম্বাই, দিল্লি, চেন্নাই, ব্যাঙ্গালুরু, হায়দরাবাদ, ধর্মশালা, আহমেদাবাদ এবং লখনৌ। 

আপাতত এ পরিকল্পনা ধরেই এগুনো হবে মন্তব্য করে ধিরাজ জানান, ‘আমাকে টুর্নামেন্টের অন্যতম পরিচালক করা হয়েছে। তাই আমি সম্ভাব্য সবকিছুই করছি যেন এটি ভারতে আয়োজন করা যায়। আমরা আপাতত সবকিছু স্বাভাবিক ধরেই ভাবছি। পরিস্থিতি সবচেয়ে খারাপ অবস্থায় চলে গেলে আমরা আইসিসির সঙ্গে মিলে সিদ্ধান্ত নেবো।’

রেজাউল করিম / একটিভ নিউজ