×
  • ঢাকা
  • রবিবার, ১৬ মে, ২০২১, ২ জ্যৈষ্ঠ ১৪২৮

শেষ পর্যন্ত হেরেই গেলেন মমতা


একটিভ নিউজ প্রকাশিত: মে ২, ২০২১, ০৯:৩০ পিএম শেষ পর্যন্ত হেরেই গেলেন মমতা
ফাইল ছবি

অবশেষে মমতাকে হারিয়ে নন্দীগ্রামে বিজয়ীর আসন গ্রহন করলেন শুভেন্দু অধিকারী। এ বিষয়টি ঘোষণা করেছেন রিটার্নিং অফিসার। এর আগে সন্ধ্যা থেকে ভোট গণনা নিয়ে দ্বন্দ্ব চলছিল সেখানে। শেষমেশ সন্ধ্যা সাড়ে ৭টা নাগাদ রিটার্নিং অফিসার যে তথ্য প্রকাশ করেন, সেই অনুযায়ী নন্দীগ্রামে ১ লক্ষ ৯ হাজার ৬৭৩ ভোট পেয়েছেন শুভেন্দু। অন্যদিকে তৃমমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় পেয়েছেন ১ লক্ষ ৭ হাজার ৯৩৭ ভোট। এছাড়া সংযুক্ত মোর্চা সমর্থিত মিনাক্ষী মুখোপাধ্যায় ৬ হাজার ১৯৮ ভোট পেয়েছেন। অতএব প্রাপ্ত ভোটে সবার থেকে এগিয়ে আছেন শুভেন্দু। এদিকে নন্দীগ্রামে আর পুনর্গণনা নয় বলেও জানিয়েছেন রিটার্নিং অফিসার।

এর আগে রবিবার ভোটগণনা চলাকালে নন্দীগ্রামে সার্ভারে ত্রুটির জেরে প্রার্থীদের প্রাপ্ত ভোট সঠিক ভাবে জানা যাচ্ছিল না। যারফলে প্রায় ৪০ মিনিট ভোট গণনা বন্ধ ছিল সেখানে। এরপর নতুন করে ভোট গণনা শুরু হলে, ১৭ রাউন্ডের পর জানা যায়, মমতা জয়ী হয়েছেন। কিন্তু এরপরই শুভেন্দু ফোনে আনন্দবাজারকে জানান, ১ হাজার ৬২২ ভোটে জয়ী হয়েছেন তিনি। এরপর সাংবাদিক বৈঠক করে মমতা জানান, তিনি হেরে গিছেন। এসময় গননায় কারচুপি হয়েছে- এমন খবর তাঁর কাছে পৌঁছেছে বলেও জানান মমতা।

তবে এ নিয়ে দ্বন্দ্ব চলাকালীন, রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিক আরিজ আফতাব জানান, আপাতত শুভেন্দুই জয়ী। পুনর্গণনার কোনও আবেদন এখনও জমা পড়েনি। তেমন কিছু হাতে পেলে সেই মতো সিদ্ধান্ত নেবেন রিটার্নিং অফিসার। কিন্তু তার কিছু ক্ষণ পরেই নন্দীগ্রামের রিটার্নিং অফিসার যে তথ্য প্রকাশ করেন, তাতে শুভেন্দুই জয়ী হিসেবে উঠে আসেন।

রেজাউল করিম / একটিভ নিউজ