×
  • ঢাকা
  • শনিবার, ১২ জুন, ২০২১, ২৯ জ্যৈষ্ঠ ১৪২৮
Active News 24

ভারতে ফের করোনা শনাক্তে বিশ্ব রেকর্ড


একটিভ নিউজ প্রকাশিত: মে ৭, ২০২১, ১০:১৮ এএম ভারতে ফের করোনা শনাক্তে বিশ্ব রেকর্ড
সংগৃহীত

মহামারি করোনাভাইরাসের ভয়াল থাবায় বিপর্যস্ত পুরো ভারত। এ ভাইরাসের নতুন ভ্যারিয়েন্টে দেশটিতে প্রতিদিনই বাড়ছে মৃত্যু ও শনাক্তের রেকর্ড। গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে শনাক্ত হয়েছেন আরো ৪ লাখ ১৪ হাজারের বেশি মানুষ। এছাড়া আক্রান্তদের মধ্যে মারা গেছেন ৩ হাজার ৯ শতাধিক মানুষ।

ওয়ার্ল্ডওমিটারের (করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট) তথ্যানুযায়ী, শুক্রবার (৭ মে) সকাল পর্যন্ত ভারতে করোনাভাইরাসের আক্রান্ত হয়ে মারা গেছেন ৩ হাজার ৯২০ জন। এ নিয়ে দেশটিতে এখন পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ২ লাখ ৩৪ হাজার ৭১ জনের। এরআগে বৃহস্পতিবার দেশটিতে মৃত্যুর সংখ্যা ছিল ৩ হাজার ৯৮২ জন, যা এখন পর্যন্ত দেশটিতে সর্বোচ্চ মৃত্যু।

আরো পড়ুন: করোনায় বিধ্বস্ত ভারত, ভাঙল আগের সব মৃত্যু ও শনাক্তের রেকর্ড

অন্যদিকে দেশটিতে নতুন করে সর্বোচ্চ ৪ লাখ ১৪ হাজার ৪৩৩ জন করোনা আক্রান্ত হয়েছেন। এর আগের দিন গতকাল বৃহস্পতিবার দেশটিতে ৪ লাখ ১২ হাজার ৬১৮ জন করোনা আক্রান্ত হয়েছিলেন। এ নিয়ে এখন পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত হয়েছেন ২ কোটি ১৪ লাখ ৮৫ হাজার ২৮৫ জন। 

প্রসঙ্গত, গত ২৪ ঘণ্টায় বিশ্বে মারা গেছেন আরও ১৩ হাজার ৭৪৫ জন। এ নিয়ে বিশ্বে মোট করোনায় মৃত্যু হয়েছে ৩২ লাখ ৬৯ হাজার ৩৪০ জনের। এছাড়া নতুন করে করোনাভাইরাস শনাক্ত হয়েছে ৮ লাখ ৪৪ হাজার ৩৯৯ জনের শরীরে। এ নিয়ে মোট আক্রান্ত হয়েছেন ১৫ কোটি ৬৬ লাখ ৮১ হাজার ৫২৪ জন। 

আক্রান্তদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৩ কোটি ৪৮ লাখ ৫৫ হাজার ৯০৫ জন।

রেজাউল করিম / একটিভ নিউজ