×
  • ঢাকা
  • শনিবার, ১২ জুন, ২০২১, ২৯ জ্যৈষ্ঠ ১৪২৮
Active News 24

আকাশেই খুলে পড়লো এয়ার অ্যাম্বুলেন্সের চাকা, পেটে ভর দিয়ে অবতরণ


একটিভ নিউজ প্রকাশিত: মে ৭, ২০২১, ১১:০৫ এএম আকাশেই খুলে পড়লো এয়ার অ্যাম্বুলেন্সের চাকা, পেটে ভর দিয়ে অবতরণ
সংগৃহীত

ভারতের নাগপুর থেকে রওনা দেওয়ার পর মাঝ আকাশেই খুলে পড়ে এয়ার অ্যাম্বুলেন্সের চাকা। এরপর মুম্বাইয়ে জরুরি অবতরণ করেছে বিমানটি। এতে দুই কর্মী, এক জন রোগী ও তার স্বজন এবং এক চিকিৎসক ছিলেন। পরে ওই রোগীকে মুম্বাইয়ের একটি হাসপাতালে নেওয়া হয়। 

বৃহস্পতিবার রাত দশটার দিকে বিমানটি চাকা ছাড়াই পেটে ভর দিয়ে জরুরি অবতরণ করে। সম্প্রচারমাধ্যম এনডিটিভির প্রতিবেদনে এসব তত্র জানানো হয়েছে।

প্রতিবেদনে জানানো হয়, এয়ার অ্যাম্বুলেন্স হিসেবে নাগপুর থেকে হায়দ্রাবাদে যাওয়ার পথে বিচক্রাফট ভিটি-জেআইএল বিমানটির চাকা আকাশেই খুলে পড়লে এটি মুম্বাইয়ের ছত্রপতি শিবাজী আন্তর্জাতিক বিমানবন্দরে জরুরি অবতরণের অনুমতি চায়।

আরো পড়ুন: মালদ্বীপে বোমা বিস্ফোরণে সাবেক প্রেসিডেন্ট নাশিদ আহত

এদিকে বিমানটির জরুরি অবতরণে সকল ধরনের দুর্ঘটনা এড়াতে প্রস্তুত রাখা হয় জরুরি ব্যবস্থাপনা টিম। দমকল বাহিনীর কর্মী ও সরঞ্জাম ছাড়াও চিকিৎসক দলও প্রস্তুত রাখা হয়। সতর্কতা হিসেবে রানওয়েতে ছড়িয়ে দেওয়া হয় ফোম। যাতে করে অবতরণের পর বিমানটিতে আগুন ধরে যাওয়ার ঝুঁকি কমে যায়।

সবশেষ বিমানটি নিরাপদেই অবতরণ করতে সক্ষম হয়। এরপর বিমানটি থেকে সব আরোহীকেই নিরাপদে বের করে আনা হয়। জরুরি অবতরণের পর মুম্বাই বিমানবন্দরের নির্ধারিত সব ফ্লাইট সময়সূচি মেনেই চলাচল করে।

রেজাউল করিম / একটিভ নিউজ