×
  • ঢাকা
  • শনিবার, ১২ জুন, ২০২১, ২৯ জ্যৈষ্ঠ ১৪২৮
Active News 24

হাসপাতালের মেঝে পরিষ্কার করলেন মন্ত্রী


একটিভ নিউজ প্রকাশিত: মে ১৬, ২০২১, ১২:২৪ পিএম হাসপাতালের মেঝে পরিষ্কার করলেন মন্ত্রী
সংগৃহীত

নেতারা পদ পাওয়ার আগে জনসেবা করার জন্য লাখ লাখ প্রতিশ্রুতি দিয়ে থাকেন। কিন্তু তাদের ক্ষমতার চেয়ারে বসলেই আর খোঁজ মেলে না। ভারতে এমন উদাহরণের ছড়াছড়ি। কিন্তু যে দৃষ্টান্ত বিরল, এবার সেই ছবিই সামনে এলো।

 তিনি আক্ষরিক অর্থেই করোনাকালে ময়দানে নেমে কাজ করলেন। হাসপাতালের মেঝে মুছে পরিষ্কার করতে দেখা গেল মিজোরামের বিদ্যুৎমন্ত্রী আর লালজিরলিয়াকে।

আর লালজিরলিয়া নিজে কোভিড পজিটিভ। একই হাসপাতালে চিকিৎসা চলছে স্ত্রী ও ছেলেরও। গত শুক্রবার সেই হাসপাতালেরই মেছে পরিষ্কার করতে দেখা গেল তাকে। তবে না, হাসপাতাল কর্মীদের লজ্জা দিতে কিংবা কর্তৃপক্ষকে কাঠগড়ায় তুলতে এমনটা করেননি তিনি।

বরং এর মধ্যে দিয়ে অপরদের সামনে দৃষ্টান্ত স্থাপন করতে চেয়েছেন। বোঝাতে চেয়েছেন, সংকটের মুহূর্তে নিজে কী, তা ভুলে যে কোনও প্রয়োজনে এগিয়ে আসতে হবে।

মন্ত্রী আর লালজিরলিয়া জানান, এই প্রথমবার নয়। এর আগে বাড়িতে এবং অন্যান্য জায়গাতেও ঘর ঝাঁড়ু দেয়া, মোছামুছির কাজও করেছেন।

ভিআইপি সংস্কৃতিকে বিদায় জানিয়ে আর পাঁচজন সাধারণের মতোই জীবন যাপন করে থাকেন মিজোরামের একাধিক নেতা-মন্ত্রী। বাড়ির নারীদের গেরস্থালির কাজে সাহায্য থেকে গণপরিবহন কিংবা মোটরবাইকে যাতায়াত, সবই করতে দেখা যায় তাদের।

সাইফুল বারী / একটিভ নিউজ