×
  • ঢাকা
  • শনিবার, ১২ জুন, ২০২১, ২৯ জ্যৈষ্ঠ ১৪২৮
Active News 24

নারী কর্মীর সঙ্গে শারীরিক সম্পর্ক! ফাঁস হওয়ায় পদ ছাড়েন বিল গেটস


একটিভ নিউজ প্রকাশিত: মে ১৭, ২০২১, ০৬:০২ পিএম নারী কর্মীর সঙ্গে শারীরিক সম্পর্ক! ফাঁস হওয়ায় পদ ছাড়েন বিল গেটস
ফাইল ছবি

নিজের প্রতিষ্ঠান মাইক্রোসফটের এক নারী কর্মীর সঙ্গে প্রেমের সম্পর্কে জড়িয়েছিলেন বিল গেটস। দুই দশকেরও আগের সেই ঘটনায় প্রতিষ্ঠাতার বিরুদ্ধে তদন্ত শুরু করেছিল মাইক্রোসফট করপোরেশন। সেই তদন্তের পরই আন্তর্জাতিক এই সংস্থার বোর্ড থেকে সরে দাঁড়াতে হয় বিল গেটসকে। 

গতকাল রোববার প্রকাশিত ওয়ালস্ট্রিট জার্নালের প্রতিবেদনে এমন তথ্যই উঠে এসেছে।

ওয়ালস্ট্রিট জার্নালের ওই প্রতিবেদনে জানা যায়, ওই নারীর  সঙ্গে যখন বিল গেটসের প্রেম হয় তখন স্ত্রী মেলিন্ডার সঙ্গে তার বিয়ের বয়স ৬ বছর। এ বিষয়ে এক খবরে বলা হয়, ঘটনা দু’দশকের পুরনো হলেও মাইক্রোসফট এ বিষয়ে অবগত হয় ২০১৯ সালের শেষদিকে। মাইক্রোসফটের এক নারী প্রযুক্তিবিদ চিঠি দিয়ে বিলের সঙ্গে বহু বছরের শারীরিক সম্পর্কের কথা জানায়।

এরপরই এ বিষয়ে দ্রুত তদন্তের নির্দেশ দিয়েছিল সংশ্লিষ্ট বোর্ড। পরে নিরপেক্ষ তদন্তের জন্য মাইক্রোসফটের সঙ্গে যুক্ত নয় এমন একটি আইনি সংস্থাকে দায়িত্ব দেওয়া হয়। কিন্তু এর কিছুদিন পরই বিল গেটস পদত্যাগ করলে থেমে যায় তদন্ত।

প্রতিবেদনটিতে বিল গেটসের এক মুখপাত্রের বরাত দিয়ে বলা হয়েছে, দুই দশক আগে বিল এমন একটি প্রেমের সম্পর্কে জড়িয়েছিলেন। তবে তা শেষ হয়েছিল বন্ধুত্বপূর্ণভাবে।

প্রসঙ্গত, ২০২০ সালের মার্চে বিল গেটস জনকল্যাণমূলক কাজে মনযোগ দেওয়ার কথা বলে মাইক্রোসফট থেকে পদত্যাগ করেছিলেন। কিন্তু তার পদত্যাগের পেছনে এই ধরনের একটি অভিযোগ ছিল, তা এর আগে জানিয়েছিল একটি আন্তর্জাতিক সংবাদসংস্থা। বিষয়টি প্রকাশ্যে এনে তারা বলেছিল, বিল গেটসের এই সম্পর্ককে অসঙ্গত বলে রায় দিয়েছেন মাইক্রোসফটের অধিকর্তারা। তার জন্যই পদত্যাগ করতে বাধ্য হয়েছেন তিনি।

রেজাউল করিম / একটিভ নিউজ