×
  • ঢাকা
  • রবিবার, ১৩ জুন, ২০২১, ৩০ জ্যৈষ্ঠ ১৪২৮
Active News 24

মাঝ আকাশে বিমানে প্রবল ঝাঁকুনি, গুরুতর আহত ৪ যাত্রী


একটিভ নিউজ প্রকাশিত: জুন ৮, ২০২১, ০১:১৫ এএম মাঝ আকাশে বিমানে প্রবল ঝাঁকুনি, গুরুতর আহত ৪ যাত্রী
সংগৃহীত

ভিস্তারার বোয়িং ইউকে৭৭৫ উড়োজাহাজটি কলকাতায় অবতরণের আগে মাঝ আকাশে থাকাকালীন বড়সড় ঝাঁকুনির কবলে পড়ে।

সোমবার (৭ জুন) বিকেলে মুম্বাই থেকে কলকাতা বিমানবন্দরে অবতরণের কিছুক্ষণ আগে মাঝ আকাশে এ ঝাঁকুনির ঘটনায় বেশ কয়েকজন যাত্রী আহত হয়েছেন।

এ ঘটনার বিষয়ে এক বিবৃতিতে উড়োজাহাজ সংস্থাটি জানায়, কলকাতা বিমানবন্দরে অবতরণের ১৫ মিনিট আগে বায়ুচাপের তারতম্যের জন্য ব্যাপক ঝাঁকুনির মুখে পড়ে বোয়িং ৭৩৭ প্লেনটি। এতে গুরুতর আহত হওয়ায় চারজন যাত্রীকে বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে। বাকিদের বিমানবন্দরে প্রাথমিক চিকিৎসা করে ছেড়ে দেওয়া হয়।

আরো পড়ুন: দুই ট্রেনের সংঘর্ষে নিহত ৩০

বিবৃতিতে আরো জানানো হয়, অবতরণের প্রস্তুতি চলাকালীন ২০ হাজার ফুট উচ্চতা থেকে ১৭ হাজার ফুটে নামার সময় প্লেনটি জোরে কাঁপতে শুরু করে। ভেতরে ঝাঁকুনি শুরু হয়। যাত্রীদের মধ্যে ব্যাপক আতঙ্ক ছড়ায়।

সংশ্লিষ্ট সূত্র থেকে জানা যায়, এদিন দুপুরে স্থানীয় সময় ২টা ৫ মিনিটে মুম্বাই থেকে কলকাতার উদ্দেশে রওয়ানা দেয় সংস্থাটির প্লেন। কলকাতায় অবতরণ করে বিকেল ৪টা ২৫ মিনিটে।

এ ঘটনার বিষয়ে উড়োজাহাজ বিশেষজ্ঞরা বলেছেন, বর্ষায় ভারতের আকাশে বায়ুচাপের তারতম্যজনিত কারণে এয়ার টারবুলেন্স অনুভব করা কোনো বিরল ঘটনা নয়। সেজন্যই যাত্রীদের বলা হয় প্লেন আকাশে থাকাকালীন সব সময় সিটবেল্ট পরে থাকতে।

এদিকে হাসলপাতাল সূত্র জানায়, আহতদের মধ্যে দু’জন বয়স্ক মানুষ রয়েছেন। একজন যাত্রীর কাঁধে ও অন্য এক যাত্রীর মাথায় চোট রয়েছে। তবে তাদের প্রত্যেকের অবস্থা স্থিতিশীল।

রেজাউল করিম / একটিভ নিউজ