×
  • ঢাকা
  • বৃহস্পতিবার, ২৯ জুলাই, ২০২১, ১৩ শ্রাবণ ১৪২৮
Active News 24

সিরিয়ায় হামলা, শিশুসহ নিহত ১৮


একটিভ নিউজ প্রকাশিত: জুন ১৩, ২০২১, ১০:২৯ এএম সিরিয়ায় হামলা, শিশুসহ নিহত ১৮

সিরিয়ার উত্তরাঞ্চলের আফরিন শহরে গোলাবারুদের হামলায় কমপক্ষে ১৮ জন নিহত হয়েছে।

গতকাল শনিবার শহরটিতে ওই হামলা চালানো হয়। এ বিষয়ে একটি পর্যবেক্ষণ সংস্থা জানায়, নিহতদের মধ্যে অধিকাংশই একটি হাসপাতালের। ওই হাসপাতালেও হামলার ঘটনা ঘটেছে।

সিরিয়ার অবজারভেটরি ফর হিউম্যান রাইটস ওয়াচ এ বিষয়ে জানিয়েছে, আল সিফা হাসপাতালে হামলার ঘটনায় এক চিকিৎসক, তিন হাসপাতাল কর্মী, দুই নারী এবং দুই শিশু নিহত হয়েছে। হামলায় বিদ্রোহী গোষ্ঠীর এক কমান্ডারও নিহত হয়েছেন।

পর্যবেক্ষণ সংস্থাটি জানায়, হামলায় ২৩ জন আহত হয়েছে। সংস্থার পরিচালক রামি আবদেল রাহমান এএফপিকে জানিয়েছেন, শহরের হাসপাতালসহ বেশ কিছু স্থান লক্ষ্য করে হামলা চালানো হয়েছে।

আরো পড়ুন: দলে দলে ভারতে ঢুকছে মিয়ানমারের যোদ্ধারা

এক বিবৃতিতে সিরিয়ার অবজারভেটরি ফর হিউম্যান রাইটস ওয়াচ জানিয়েছে, হামলায় নিহতদের মধ্যে অধিকাংশই হাসপাতালের। আহত বেশ কয়েকজনের অবস্থা গুরুতর হওয়ায় নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

পর্যবেক্ষণ সংস্থাটি উত্তরাঞ্চলীয় আলেপ্পো প্রদেশ থেকে কামানের গোলা দিয়ে হামলা চালানো হয়েছে বলে জানালেও কুর্দি নেতৃত্বাধীন সিরিয়ান ডেমোক্রেটিক ফোর্সেস (এসডিএফ) এক বিবৃতিতে এই হামলায় কোনো ধরনের সম্পৃক্ততার কথা অস্বীকার করেছে।

প্রসঙ্গত, ওই এলাকায় প্রায়ই এ ধরনের হামলার ঘটনায় বহু বেসামরিক প্রাণ হারাচ্ছে। এর আগে গত বৃহস্পতিবার বিরোধী অধ্যুষিত ইদলিবে হামলার ঘটনায় ১২ জন নিহত হয়।

রেজাউল করিম / একটিভ নিউজ