×
  • ঢাকা
  • বৃহস্পতিবার, ২৯ জুলাই, ২০২১, ১৩ শ্রাবণ ১৪২৮
Active News 24

ফের ফিলিস্তিনি নারীকে গুলি করে হত্যা করল ইসরায়েলি সেনারা


একটিভ নিউজ প্রকাশিত: জুন ১৩, ২০২১, ১২:২৬ পিএম ফের ফিলিস্তিনি নারীকে গুলি করে হত্যা করল ইসরায়েলি সেনারা
সংগৃহীত

টানা ১১ দিন রক্তক্ষয়ী যুদ্ধের পর ইসরায়েল-ফিলিস্তিন যুদ্ধবিরতিতে গেলেও থামেনি ইসরায়েলি হত্যাকাণ্ড। এবার এক ফিলিস্তিনি নারীকে গুলি করে হত্যা করেছে ইসরায়েলি সেনারা। 

প্রত্যক্ষদর্শী ও চিকিৎসক সূত্র জানায়, পশ্চিম তীর ও পূর্ব জেরুজালেমের মধ্যবর্তী স্থানে ইসরায়েলি চেকপোস্টে শনিবার (১২ জুন) তাকে গুলি করে হত্যা করা হয়েছে।

এ বিষয়ে প্রত্যক্ষদর্শীরা জানান, রামাল্লা শহরের নিকটবর্তী কালান্দিয়া চেকপোস্ট থেকে অনেকগুলো গুলির শব্দ পাওয়া যায়। ইসরায়েলি সেনারা নির্বিচারে এক ফিলিস্তিনি নারীর ওপর গুলি চালায়। এতে তিনি গুরুতর আহত হন।

আরো পড়ুন: সিরিয়ায় হামলা, শিশুসহ নিহত ১৮

প্রত্যক্ষদর্শীরা আরও জানান, গুলিতে আহত নারীকে উদ্ধার করতে যাওয়া চিকিৎসকদলকে চেকপোস্ট এলাকায় ঢুকতে দেয়নি ইসরায়েলি সেনারা। পরে সেখানেই ওই নারীর মৃত্যু হয়।

এদিকে চীন ভিত্তিক সংবাদমাধ্যম সিনহুয়ানেট এ বিষয়ে জানায়, চিকিৎসক সূত্রে জানা গেছে নিহত ওই নারীর নাম ইবতিসাম কাবনেহ। তিনি পশ্চিম তীরের জেরিকো শহরের বাসিন্দা।

এদিকে ইসরায়েলি গণমাধ্যমগুলোর দাবি, ফিলিস্তিনি ওই নারী ছুরি দিয়ে চেকপোস্টে এক ইসরায়েলি সেনাকে আঘাতের চেষ্টা করেন। তখন অন্য সেনারা তাকে নিরস্ত্র করার চেষ্টা করে এবং তার ওপর গুলি চালায়।

প্রসঙ্গত, এর আগে গত শুক্রবার অবরুদ্ধ পশ্চিম তীরে বিক্ষোভরতদের ওপর গুলি চালিয়ে এক কিশোরকে হত্যা করে ইসরায়েলি সেনারা।

রেজাউল করিম / একটিভ নিউজ