ঢাকা, শনিবার, ৩ মাঘ ১৪২৭, ১৬ জানুয়ারী, ২০২১

Facebook Twitter Youtube

Logo

শেষ চাল দিলেন ম্যাক্রোঁ, ফ্রান্সে বন্ধ হচ্ছে মসজিদ!

‘ধর্মীয় বিচ্ছিন্নতাবাদ’ রোধের নামে এবার কঠোর পদক্ষেপ ঘোষণা করেছে ফ্রান্স সরকার। এ পদক্ষেপের একটি অংশ হিসেবে ৭৬টি মসজিদে নজরদারি বাড়ানো হয়েছে। ‘ধর্মীয় চরমপন্থা’ ছড়ানো হচ্ছে সন্দেহে এ নজরদারির ব্যবস্থা করা হয়েছে।  এ বিষয়ে ফ্রান্সের স্বরাষ্ট্রমন্ত্রী জেরাল্ড দারমানিন জানিয়েছেন, তাদের সন্দেহ সত্যি প্রমাণ হলে

ডেস্ক: একটিভ নিউজ
প্রকাশিত: শুক্রবার, ০৪ ডিসেম্বর, ২০২০, ১১:৫৬
মসজিদ
মসজিদ

‘ধর্মীয় বিচ্ছিন্নতাবাদ’ রোধের নামে এবার কঠোর পদক্ষেপ ঘোষণা করেছে ফ্রান্স সরকার। এ পদক্ষেপের একটি অংশ হিসেবে ৭৬টি মসজিদে নজরদারি বাড়ানো হয়েছে। ‘ধর্মীয় চরমপন্থা’ ছড়ানো হচ্ছে সন্দেহে এ নজরদারির ব্যবস্থা করা হয়েছে। 

এ বিষয়ে ফ্রান্সের স্বরাষ্ট্রমন্ত্রী জেরাল্ড দারমানিন জানিয়েছেন, তাদের সন্দেহ সত্যি প্রমাণ হলে মসজিদগুলো বন্ধ করে দেওয়া হতে পারে।

বৃহস্পতিবার (৩ নভেম্বর) এক টুইট বার্তায় এ কথা জানান তিনি।  

তিনি আরো জানান, আগামী দিনগুলোতে ফ্রান্সের ৭৬টি মসজিদে নজরদারি করবে সরকার। আমাদের সন্দেহ নিশ্চিত হলে আমি মসজিদগুলো বন্ধ করতে বলব।

এরই মধ্যে বিচ্ছিন্নতাবাদী সন্দেহে অনথিভুক্ত ৬৬ জন অভিবাসীকে ফেরত পাঠানো হয়েছে।  

এসময় দারমানিন বলেন, ফ্রান্সের ২৬০০টিরও বেশি মুসলিম উপাসনালয়ের মধ্যে ৭৬টি মসজিদকে ফ্রান্সের রিপাবলিকান মূল্যবোধ এবং এর সুরক্ষার জন্য সম্ভাব্য হুমকি হিসেবে চিহ্নিত করা হয়েছে। এর মধ্যে ১৬টি মসজিদ প্যারিসে আর বাকিগুলো দেশের অন্যান্য স্থানে অবস্থিত।  নতুন এ অভিযানের ফলে অনেক মসজিদ বন্ধ হয়ে যেতে পারে। এছাড়া ১৮টি মসজিদের ব্যাপারে জরুরি পদক্ষেপ নেওয়া হবে।

তবে কোন কোন এলাকার মসজিদে নরজদারি করা হবে, সে ব্যাপারে কিছু বলেননি তিনি।

এ বিষয়ে ফরাসি সংবাদমাধ্যম লি ফিগারো জানায়, দারমানিন মসজিদ নজদারির বিষয়ে একটি প্রজ্ঞাপন এরই মধ্যে সরকারের কাছে পাঠিয়েছেন।

 

প্রসঙ্গত, গত অক্টোবরে ছাত্রদের বিশ্বনবী হজরত মুহাম্মদ সাল্লাল্লাহু সালামের (সা.) ব্যঙ্গচিত্র দেখানোয় প্যারিসের উপশহরে স্যামুয়েল প্যাটি নামে এক শিক্ষকের শিরশ্ছেদ করা হয়। এর জের ধরে পরে নাইসের একটি গির্জায় হামলা চালিয়ে তিন ব্যক্তিকে ছুরিকাঘাতে হত্যা করা হয়।



একটিভ নিউজ / এস কে
×
আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

‘ধর্মীয় বিচ্ছিন্নতাবাদ’ রোধের নামে এবার কঠোর পদক্ষেপ ঘোষণা করেছে ফ্রান্স সরকার। এ পদক্ষেপের একটি অংশ হিসেবে ৭৬টি মসজিদে নজরদারি বাড়ানো হয়েছে। ‘ধর্মীয় চরমপন্থা’ ছড়ানো হচ্ছে সন্দেহে এ নজরদারির ব্যবস্থা করা হয়েছে।  এ বিষয়ে ফ্রান্সের স্বরাষ্ট্রমন্ত্রী জেরাল্ড দারমানিন জানিয়েছেন, তাদের সন্দেহ

Active News logo
    Active news app

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ আজিজুর রহমান
সহ-সম্পাদক: বি, এম বাবলুর রহমান
উপদেষ্টা: এ‍্যাডভোকেট আসাদুজ্জামান, বাংলাদেশ সুপ্রিম কোর্ট
উপদেষ্টা: জাহাঙ্গীর আকন্দ
প‍্যারামাউন্ট হাইটস, পল্টন, ঢাকা-১০০০।
টেলিফোন: ০২-৪৮৯৫৭৯৬৭
মোবাইল: ০১৭১৬-৪৬৫৬১৬
ইমেইল: activenewsoffice@gmail.com