ঢাকা, মঙ্গলবার, ৫ মাঘ ১৪২৭, ১৯ জানুয়ারী, ২০২১

Facebook Twitter Youtube

Logo

বিয়ের আগের দিন মেয়ের পা ধুইয়ে দুধ খেলেন বাবা

বিয়ের পর স্বভাবতই বাবা মায়ের থেকে আলাদা হয়ে যায় মেয়ে। চাইলেও আর আগের মতো কাছে পাওয়া আদর যত্ন করা সম্ভব হয়ে উঠে না। কারণ মেয়ের শ্বশুড়বাড়িই তখন আসল ঠিকানা। মন না মানলেও সংসারের নিয়ম মানতে সব মেয়েকেই শ্বশুরবাড়ি পাঠান মা-বাবা। কিন্তু শেষ মুহূর্তে মনটা ডুকরে ওঠে। নতুন জীবনের সন্ধিক্ষণে দাঁড়িয়ে বুকের মধ্যে আশা-নিরাশা,

ডেস্ক: একটিভ নিউজ
প্রকাশিত: মঙ্গলবার, ০৮ ডিসেম্বর, ২০২০, ০৫:৩৩
baba-ma

বিয়ের পর স্বভাবতই বাবা মায়ের থেকে আলাদা হয়ে যায় মেয়ে। চাইলেও আর আগের মতো কাছে পাওয়া আদর যত্ন করা সম্ভব হয়ে উঠে না। কারণ মেয়ের শ্বশুড়বাড়িই তখন আসল ঠিকানা।

মন না মানলেও সংসারের নিয়ম মানতে সব মেয়েকেই শ্বশুরবাড়ি পাঠান মা-বাবা। কিন্তু শেষ মুহূর্তে মনটা ডুকরে ওঠে। নতুন জীবনের সন্ধিক্ষণে দাঁড়িয়ে বুকের মধ্যে আশা-নিরাশা, ভয়-স্বপ্নের ক্রমাগত আন্দোলন নিয়ে মেয়ের চোখের কোনেও জল চিকচিকিয়ে ওঠে। না জানি কেমন হবে আগামীর দিনগুলো।

আরো পড়ুন: শেখ হাসিনার বক্তব্য নিয়ে তোলপাড় ভারতে

বিয়ের আগের দিন তাই মেয়েকে এমন যত্ন করে আহ্লাদ করার ভিডিও সোশ্যাল মিডিয়ায় দেখে চোখের জল বাঁধ মানছে না সবার। ভিডিওটি আপলোড হওয়া মাত্র মুহূর্তেই ভাইরাল হল সেটি। 

ভিডিওতে দেখা যাচ্ছে, মেয়েকে পরম আদরে বসিয়ে তাঁর পা প্রথমে জল, পরে দুধ দিয়ে নিজের হাতে ধুইয়ে দিলেন বাবা-মা। তোয়ালে দিয়ে সেই পা মুছিয়ে ঢকঢক করে খেয়ে নিলেন মেয়ের পা ধোয়ানো সেই দুধটুকু। 

আরো পড়ুন: বৃদ্ধ বাবাকে তার প্রেমিকার সঙ্গে বিয়ে দিলেন ছেলে

কাঁদতে কাঁদতে মেয়ে বাধা দিতে গেলেও মেয়ের সেই আপত্তি শুনলেন না বাবা-মা। এরপর একটি বড় পাত্রে আলতার মধ্যে মেয়ের পা দু’খানি রেখে সাদা কাগজে তার ছাপ তুলে নিলেন। যেন আজীবন বুকের মধ্যে জড়িয়ে রাখতে পারেন সেই স্পর্শটুকু।



একটিভ নিউজ / এস কে
×
আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিয়ের পর স্বভাবতই বাবা মায়ের থেকে আলাদা হয়ে যায় মেয়ে। চাইলেও আর আগের মতো কাছে পাওয়া আদর যত্ন করা সম্ভব হয়ে উঠে না। কারণ মেয়ের শ্বশুড়বাড়িই তখন আসল ঠিকানা। মন না মানলেও সংসারের নিয়ম মানতে সব মেয়েকেই শ্বশুরবাড়ি পাঠান মা-বাবা। কিন্তু শেষ মুহূর্তে মনটা ডুকরে ওঠে। নতুন জীবনের সন্ধিক্ষণে দাঁড়িয়ে বুকের

Active News logo
    Active news app

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ আজিজুর রহমান
সহ-সম্পাদক: বি, এম বাবলুর রহমান
উপদেষ্টা: এ‍্যাডভোকেট আসাদুজ্জামান, বাংলাদেশ সুপ্রিম কোর্ট
উপদেষ্টা: জাহাঙ্গীর আকন্দ
প‍্যারামাউন্ট হাইটস, পল্টন, ঢাকা-১০০০।
টেলিফোন: ০২-৪৮৯৫৭৯৬৭
মোবাইল: ০১৭১৬-৪৬৫৬১৬
ইমেইল: activenewsoffice@gmail.com