ঢাকা, মঙ্গলবার, ৫ মাঘ ১৪২৭, ১৯ জানুয়ারী, ২০২১

Facebook Twitter Youtube

Logo

আর্মেনিয়ার প্রধানমন্ত্রীর মাথায় ডিম ফাটাল বিক্ষোভকারীরা!

আর্মেনিয়ার প্রধানমন্ত্রী নিকোল পাশিনিয়ানকে উদ্দেশ্য করে ডিম ছুড়ে মারেন বিক্ষোভকারীরা। এসময় নিরাপত্তারক্ষীরা প্রধানমন্ত্রীকে ছাতা দিয়ে ঢেকে রাখেন। এর আগে আজারবাইজানের সঙ্গে সংঘাতে নিহত আর্মেনিয়ার সেনাদের প্রতি সম্মান জানাতে শনিবার শোকযাত্রায় অংশ নেন নিকোল পাশিনিয়ান। এসময় আজারবাইজানের সঙ্গে ছয় সপ্তাহের যুদ্ধে

ডেস্ক: একটিভ নিউজ
প্রকাশিত: রবিবার, ২০ ডিসেম্বর, ২০২০, ০৩:৪৫
বিক্ষোভকারী
বিক্ষোভকারী

আর্মেনিয়ার প্রধানমন্ত্রী নিকোল পাশিনিয়ানকে উদ্দেশ্য করে ডিম ছুড়ে মারেন বিক্ষোভকারীরা। এসময় নিরাপত্তারক্ষীরা প্রধানমন্ত্রীকে ছাতা দিয়ে ঢেকে রাখেন। এর আগে আজারবাইজানের সঙ্গে সংঘাতে নিহত আর্মেনিয়ার সেনাদের প্রতি সম্মান জানাতে শনিবার শোকযাত্রায় অংশ নেন নিকোল পাশিনিয়ান।

এসময় আজারবাইজানের সঙ্গে ছয় সপ্তাহের যুদ্ধে নিহত আর্মেনীয় সেনাদের প্রতি শোক জানাতে কয়েক হাজার মানুষ রাজধানী ইয়েরেভানে জড়ো হন। তারা নিহত সেনাদের স্মরণে শোকযাত্রা করেন।

আরো পড়ুন: করোনায় বিশ্বে মৃতের সংখ্যা ছাড়িয়েছে প্রায় ১৭ লাখ

দেশটির জনগণ দাবি করছে, আজারবাইজানের সঙ্গে যুদ্ধে আর্মেনিয়ার পরাজয় হয়েছে। এ চুক্তির ফলে আজারবাইজানের ভূখণ্ডগতভাবে জয় হয়েছে।

 

অন্যদিকে দেশটির বিরোধী দল দাবি করছে, রাশিয়ার মধ্যস্থতায় নাগোরনো কারাবাখ নিয়ে আজারবাইজানের সঙ্গে চুক্তির ফলে পাশিনিয়ানের অদক্ষতাই দায়ী। সংঘাত ও সেনাসদস্যদের মৃত্যুর জন্য তারা আর্মেনিয়ার প্রধানমন্ত্রীর প্রদত্যাগের জন্য চাপ সৃষ্টি করে যাচ্ছে। 

আরো পড়ুন: পাক-ভারত সীমান্তে গোলাগুলি, দুই পাকিস্তানি সেনা নিহত

প্রসঙ্গত, শনিবার তিন দিনের শোকযাত্রার প্রথমদিন নেতৃত্ব দেন আর্মেনিয়ার প্রধানমন্ত্রী। এ সময় সেনাবাহিনীর উচ্চপদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।   

এদিকে পদযাত্রার আগে ভিডিও কনফারেন্সে তিনি বলেন, সমগ্রজাতি একটি দুঃস্বপ্নের মধ্য দিয়ে গেছে এবং এটি অতিবাহিত করছে। কখনো কখনো মনে হয় আমাদের সব স্বপ্ন নষ্ট হয়ে গেছে এবং আমাদের আশা ধ্বংস হয়ে গেছে।



একটিভ নিউজ / এস কে
×
আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

আর্মেনিয়ার প্রধানমন্ত্রী নিকোল পাশিনিয়ানকে উদ্দেশ্য করে ডিম ছুড়ে মারেন বিক্ষোভকারীরা। এসময় নিরাপত্তারক্ষীরা প্রধানমন্ত্রীকে ছাতা দিয়ে ঢেকে রাখেন। এর আগে আজারবাইজানের সঙ্গে সংঘাতে নিহত আর্মেনিয়ার সেনাদের প্রতি সম্মান জানাতে শনিবার শোকযাত্রায় অংশ নেন নিকোল পাশিনিয়ান। এসময় আজারবাইজানের সঙ্গে

Active News logo
    Active news app

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ আজিজুর রহমান
সহ-সম্পাদক: বি, এম বাবলুর রহমান
উপদেষ্টা: এ‍্যাডভোকেট আসাদুজ্জামান, বাংলাদেশ সুপ্রিম কোর্ট
উপদেষ্টা: জাহাঙ্গীর আকন্দ
প‍্যারামাউন্ট হাইটস, পল্টন, ঢাকা-১০০০।
টেলিফোন: ০২-৪৮৯৫৭৯৬৭
মোবাইল: ০১৭১৬-৪৬৫৬১৬
ইমেইল: activenewsoffice@gmail.com