ঢাকা, বুধবার, ১৩ মাঘ ১৪২৭, ২৭ জানুয়ারী, ২০২১

Facebook Twitter Youtube

Logo

ফের রূপ পাল্টাল করোনা, বিশ্বজুড়ে ভয়ানক আতঙ্ক

যুক্তরাজ্যে নতুন করে শনাক্ত হওয়া করোনাভাইরাসের ভিন্ন একটি রূপ নিয়ে বিশ্বজুড়ে আতঙ্ক ছড়িয়ে পড়েছে। এরইমধ্যে নতুন এ ভাইরাসটি ইতালি ও অস্ট্রেলিয়ায় ছড়িয়ে পড়েছে। অন্যদিকে আইসল্যান্ড, ডেনমার্ক ও নেদারল্যান্ডসেও এ নতুন প্রজাতির করোনার সন্ধান পাওয়া গেছে।   সম্প্রতি যুক্তরাজ্যে করোনাভাইরাসের একটি নতুন রূপ শনাক্তের কথা

ডেস্ক: একটিভ নিউজ
প্রকাশিত: সোমবার, ২১ ডিসেম্বর, ২০২০, ১১:৪৮
ছবি.সংগৃহীত
ছবি.সংগৃহীত

যুক্তরাজ্যে নতুন করে শনাক্ত হওয়া করোনাভাইরাসের ভিন্ন একটি রূপ নিয়ে বিশ্বজুড়ে আতঙ্ক ছড়িয়ে পড়েছে। এরইমধ্যে নতুন এ ভাইরাসটি ইতালি ও অস্ট্রেলিয়ায় ছড়িয়ে পড়েছে। অন্যদিকে আইসল্যান্ড, ডেনমার্ক ও নেদারল্যান্ডসেও এ নতুন প্রজাতির করোনার সন্ধান পাওয়া গেছে।  

সম্প্রতি যুক্তরাজ্যে করোনাভাইরাসের একটি নতুন রূপ শনাক্তের কথা ঘোষণা করে এ ধরনটি ৭০ শতাংশ বেশি সংক্রামক বলে জানিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী বরিস জনসন ও বিজ্ঞানীরা।

আরো পড়ুন: বিয়ের ২০ দিন গেলেও সহবাসে বাধা স্ত্রীর, এরপর যা করল স্বামী

এ বিষয়ে সোমবার ডয়েচে ভেলে এক প্রতিবেদনে জানায়, দক্ষিণ আফ্রিকায় করোনাভাইরাসের আরেকটি প্রজাতির সন্ধান পাওয়া গেছে। তবে এটি যুক্তরাজ্যে সন্ধান পাওয়া নতুন প্রজাতির করোনাভাইরাসের সঙ্গে মিল নেই। 

এদিকে অস্ট্রেলিয়ার কর্তৃপক্ষ জানায়, যুক্তরাজ্য থেকে অস্ট্রেলিয়ার নিউ সাউথ ওয়েলসে যাওয়া দুইজনের দেহে ওই ভাইরাস শনাক্ত হয়েছে।

তারা দুইজনই হোটেলে কোয়ারেন্টিনে আছেন। 

আরো পড়ুন: বন্ধুকে বেহুঁশ করে তার স্ত্রীকে ধর্ষণ

প্রসঙ্গত, একের পর এক নতুন প্রজাতির করোনাভাইরাস পাওয়ায় বিশ্বজুড়ে আতঙ্ক শুরু হয়েছে। করোনাভাইরাসের অত্যন্ত সংক্রামক একটি ধরন শনাক্ত হওয়ার পর ইউরোপীয় দেশগুলো যুক্তরাজ্যের সঙ্গে সকল ফ্লাইট বন্ধ করে দিয়েছে।



একটিভ নিউজ / এস কে
×
আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

যুক্তরাজ্যে নতুন করে শনাক্ত হওয়া করোনাভাইরাসের ভিন্ন একটি রূপ নিয়ে বিশ্বজুড়ে আতঙ্ক ছড়িয়ে পড়েছে। এরইমধ্যে নতুন এ ভাইরাসটি ইতালি ও অস্ট্রেলিয়ায় ছড়িয়ে পড়েছে। অন্যদিকে আইসল্যান্ড, ডেনমার্ক ও নেদারল্যান্ডসেও এ নতুন প্রজাতির করোনার সন্ধান পাওয়া গেছে।   সম্প্রতি যুক্তরাজ্যে করোনাভাইরাসের একটি নতুন

Active News logo
    Active news app

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ আজিজুর রহমান
সহ-সম্পাদক: বি, এম বাবলুর রহমান
উপদেষ্টা: এ‍্যাডভোকেট আসাদুজ্জামান, বাংলাদেশ সুপ্রিম কোর্ট
উপদেষ্টা: জাহাঙ্গীর আকন্দ
প‍্যারামাউন্ট হাইটস, পল্টন, ঢাকা-১০০০।
টেলিফোন: ০২-৪৮৯৫৭৯৬৭
মোবাইল: ০১৭১৬-৪৬৫৬১৬
ইমেইল: activenewsoffice@gmail.com