• ঢাকা
  • বৃহস্পতিবার, ০৪ মার্চ, ২০২১, ২০ ফাল্গুন ১৪২৭
Active News 24

বাইডেনের শপথ: ‘দেয়ালে চড়া’ রোধ করতে ২৫ হাজার নিরাপত্তারক্ষী!


একটিভ নিউজ | ডেস্ক: প্রকাশিত: ফেব্রুয়ারি ২৪, ২০২১, ০৬:২০ পিএম বাইডেনের শপথ: ‘দেয়ালে চড়া’ রোধ করতে ২৫ হাজার নিরাপত্তারক্ষী!
সংগৃহীত

অনেক জল্পনা-কল্পনার পর আগামী বুধবার (২০ জানুয়ারি) ক্ষমতার রদবদল হচ্ছে আমেরিকায়। সেইসাথে বিদায়ী প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের জায়গা দখল করে নতুন প্রেসিডেন্ট হিসেবে শপথ নিচ্ছেন জো বাইডেন।

যুক্তরাষ্ট্রের ৪৫তম প্রেসিডেন্ট হিসেবে জো বাইডেনের অভিষেক অনুষ্ঠানকে কেন্দ্র করে আগে ঘটে যাওয়া সমস্যাগুলো এড়াতে নিরাপত্তায় নেমেছে দেশটির ন্যাশনাল গার্ড। এরইমধ্যে ২৫ হাজার ন্যাশনাল গার্ড কর্মকর্তাকে মোতায়েন করা হয়েছে।

ন্যাশনাল গার্ড ব্যুরোর প্রধান জেনারেল ড্যানিয়েল হোকানসন এ বিষয়ে বলেন, সিক্রেট সার্ভিস এবং এফবিআই-এর সঙ্গে সমন্বয় রেখে সব কর্মীদের তদন্ত করা হচ্ছে।

আরো পড়ুন: পদত্যাগ করলেন কামালা হ্যারিস

এদিকে জো বাইডেনের অভিষেককে কেন্দ্র করে রাজ্য পরিষদগুলোর কাছে বিক্ষিপ্ত বিক্ষোভ করেছে ডোনাল্ড ট্রাম্পের উগ্র সমর্থকরা। বিক্ষোভকারীরা বিভিন্ন গ্রুপে  বিভক্ত হয়ে টেক্সাস, ওরেগন, মিশিগান, ওহিও ও আর কয়েকটি জায়গার ক্যাপিটল ভবনের বাইরে এই মহড়া দেয়।

প্রসঙ্গত, এর আগেই এফবিআই সতর্ক করে জানিয়েছিল, ১৭ জানুয়ারি থেকে শপথ গ্রহণের দিন পর্যন্ত সশস্ত্র হামলা চালাতে পারে বিদায়ী প্রেসিডেন্ট ট্রাম্পের ভক্তরা। তাই অঘটন এড়াতে শপথ অনুষ্ঠানে জনপ্রতি ১৫ জন নিরাপত্তারক্ষীর ব্যবস্থা রাখা হয়েছে।

ডেস্ক: / একটিভ নিউজ