×
  • ঢাকা
  • মঙ্গলবার, ০৯ মার্চ, ২০২১, ২৫ ফাল্গুন ১৪২৭
Active News 24

আবারো উত্তপ্ত যুক্তরাষ্ট্র, সরাসরি বোমা হামলার হুমকি


একটিভ নিউজ | ডেস্ক: প্রকাশিত: ফেব্রুয়ারি ২৪, ২০২১, ০৬:২০ পিএম আবারো উত্তপ্ত যুক্তরাষ্ট্র, সরাসরি বোমা হামলার হুমকি
সংগৃহীত

মার্কিন নির্বাচন নিয়ে আলোচনা যেন থামছেই না। নির্বাচনের পর থেকেইে একের পর এক আলোলনা সমালোচনার তীর নিক্ষিপ্ত হচ্ছে বিশ্বের সবথেকে শক্তিধর এই দেশটির দিকে। সবশেষ সকল বাধা পেরিয়ে নির্বাচিত প্রেসিডেন্ট শপথ নিতে গেলে সেখানেও বাধে বিপত্তি। এবার শপথ নেয়ার ঘণ্টাখানেক আগেই দেশটির সুপ্রিম কোর্টে বোমা হামলার হুমকি দেয়া হয়। এদিকে হুমকি পাওয়ার পরপরই নিরাপত্তা কয়েক গুন বাড়ানো হয়েছে।

এ বিষয়ে সিএনএন একটি প্রতিবেদনে জানায়, বোমা হামলার হুমকিতে সুপ্রিম কোর্টের লোকজন সরিয়ে নেয়া হয়েছে। কিন্তু পরবর্তীতে সংবাদমাধ্যমটি আবারো জানায়- হুমকি থাকলেও লোকজন সরানোর বিষয়টি ঠিক নয়।

আরো পড়ুন: পালিয়েও বাঁচতে পারলেন না ট্রাম্প!

যদিও পরিস্থিতি নিয়ন্ত্রণে ওই এলাকায় বাড়তি ন্যাশনাল গার্ড সদস্য মোতায়েন করা হয়েছে বলেও জানিয়েছে সংবাদমাধ্যমটি।

এদিকে এরইমধ্যে শপথ গ্রহন অনুষ্ঠানে যোগ দিতে ইতোমধ্যে ক্যাপিটলে পৌঁছেছেন জো বাইডেন, তার স্ত্রী জিল বাইডেন, নবনির্বাচিত ভাইস-প্রেসিডেন্ট কমলা হ্যারিস ও তার স্বামী ডগ এমহফ।

আরো পড়ুন: হোয়াইট হাউজ ছাড়লেন ট্রাম্প, খুঁজে পাওয়া যাচ্ছে না তার সমর্থকদের

প্রসঙ্গত, এর আগে গত ৬ জানুয়ারি মার্কিন কংগ্রেসে বাইডেনকে প্রেসিডেন্ট হিসেবে স্বীকৃতি দেয়ার দিন পার্লামেন্ট ভবনে তাণ্ডব চালায় ট্রাম্প সমর্থকরা। এতে এক পুলিশসহ নিহত হন অন্তত পাঁচজন।

তাই শপথগ্রহণ উপলক্ষে বাড়তি সাবধানতা হিসেবে ক্যাপিটলের নিরাপত্তা জোরদার করতে মোতায়েন করা হয়েছে ২০হাজারেরও বেশি ন্যাশনাল গার্ড সদস্য।

ডেস্ক / একটিভ নিউজ