• ঢাকা
  • শনিবার, ০৬ মার্চ, ২০২১, ২১ ফাল্গুন ১৪২৭
Active News 24

আল জাজিরার প্রতিবেদন: বিরুদ্ধে গিয়ে যা বলল জাতিসংঘ


| ডেস্ক: প্রকাশিত: ফেব্রুয়ারি ২৪, ২০২১, ০৬:২০ পিএম আল জাজিরার প্রতিবেদন: বিরুদ্ধে গিয়ে যা বলল জাতিসংঘ
সংগৃহীত

আল জাজিরার দাবি প্রত্যাখ্যান করে জাতিসংঘ জানিয়েছে, শান্তিরক্ষী বাহিনীর বাংলাদেশ কন্টিজেন্টে বাংলাদেশের ইসরাইলি যন্ত্র ব্যবহারের কোনো প্রমাণ মেলেনি।

এর আগে গত সোমবার 'All the Prime Minister's Men' শিরোনামে বাংলাদেশকে নিয়ে বিভ্রান্তিকর প্রামাণ্যচিত্র প্রকাশ করে কাতারভিত্তিক সংবাদ মাধ্যমআল জাজিরা।

স্থানীয় সময় বৃহস্পতিবার নিউইয়র্কে নিয়মিত সংবাদ সম্মেলনে বাংলাদেশের বিষয়ে গনমাধ্যমটির দেয়া তথ্যের বিরোধিতা করেছে জাতিসংঘ। 

আরো পড়ুন: অবশেষে জানা গেল সু চির সর্বশেষ অবস্থা

সংস্থাটির মহাসচিবের মুখপাত্র এ বিষয়ে বলেন, আল জাজিরার প্রামাণ্যচিত্রে বাংলাদেশ যে ধরনের ইলেকট্রনিক যন্ত্র ব্যবহার করেছে বলে দাবি করা হয়েছে জাতিসংঘের শান্তিরক্ষা মিশনে বাংলাদেশের কোনো কন্টিনজেন্টে এরকম যন্ত্র ব্যবহারের প্রমাণ মেলেনি। কোনোভাবেই বাংলাদেশ চুক্তিভঙ্গ করেনি বলেও সাফ জানানো হয়।

মুখপাত্র স্টেফেন দুজারিক আরো বলেন, ‘জাতিসংঘের শান্তিরক্ষা মিশনে বাংলাদেশের সবচেয়ে বেশি ইউনিফর্মড সদস্য রয়েছে। প্রতিটি শান্তি মিশনে তাদের মোতায়েনে জাতিসংঘের সুনির্দিষ্ট নির্দেশনাগুলো বাংলাদেশের সঙ্গে চুক্তিতে উল্লেখ রয়েছে। আল জাজিরার প্রামাণ্যচিত্রে যে ধরনের ইলেক্ট্রনিক যন্ত্রের কথা উঠে এসেছে শান্তিরক্ষা মিশনে বাংলাদেশ কন্টিনজেন্টে সে ধরনের কোনো যন্ত্র ব্যবহার করা হয় না।’

একটিভ নিউজ