• ঢাকা
  • রবিবার, ০৭ মার্চ, ২০২১, ২৩ ফাল্গুন ১৪২৭
Active News 24

যে কারণে কেঁদে বুক ভাসালেন মোদি (ভিডিও)


একটিভ নিউজ | ডেস্ক: প্রকাশিত: ফেব্রুয়ারি ২৪, ২০২১, ০৬:২০ পিএম যে কারণে কেঁদে বুক ভাসালেন মোদি (ভিডিও)
মোদি

এর আগেও বক্তব্য রাখার সময় আবেগতাড়িত হয়ে কেঁদেছেন মোদি। কিন্তু এবার রাজ্যসভার বিরোধী দলনেতা গুলাম নবি আজাদকে বিদায়ী ভাষণ জানাতে গিয়ে সংসদে দাঁড়িয়েই কাঁদতে দেখা গেছে মোদিকে। এসময় বেশ কয়েক মুহূর্ত বাকরুদ্ধ হয়ে থাকতে দেখা গেছে তাকে।

রাজ্যসভার চলতি অধিবেশনের শেষ দিন ছিল আজ মঙ্গলবার। সেই সাথে আজকের দিনেই সাংসদ হিসেবে মেয়াদ শেষ হয়েছে রাজ্যসভার বিরোধী দলনেতা গুলাম নবি আজাদের। 

এর আগে দায়িত্বে থাকার সময় বিভিন্ন বিষয় নিয়ে বারবার সরকারের সমালোচনা করেছেন আজাদ। প্রধানমন্ত্রীকেও অতীতে নিশানা করেছেন তিনি। কিন্তু এ দিন রাজনৈতিক তিক্ততা ভুলে কংগ্রেস সাংসদের ভূয়সী প্রশংসা শোনা গেল প্রধানমন্ত্রীর গলায়।

আরো পড়ুন: কারাগারের ভেতরেই তক্তা দিয়ে পিটিয়ে মারা হল বন্দিকে

সংসদে নিজের বক্তব্যে নরেন্দ্র মোদি বলেন, ‌‘তিনি গুজরাতের মুখ্যমন্ত্রী থাকাকালীন কাশ্মীরে জঙ্গি আক্রমণে নিহত গুজরাতের বাসিন্দাদের দেহ ফেরানোর ব্যবস্থা করতে গভীর রাতে শ্রীনগর বিমানবন্দরে পৌঁছে গিয়েছিলেন গুলাম নবি আজাদ। সেখান থেকেই ফোন করেছিলেন মোদিকে। প্রধানমন্ত্রী বলেন, 'সেদিন ওনার গলা শুনে মনে হচ্ছিল, যেন পরিবারের কাউকে হারিয়েছেন। সেদিন ওনার কান্না যেন থামতে চাইছিল না। এত রাতেও উনি বিমানবন্দরে পৌঁছে গিয়েছিলেন।' 

আরো পড়ুন: জোর করে অশ্লীল ভিডিও ধারণ, গ্রেফতার ৫

নিজের কথাও শেষ করতে না পেরেই এই পর্যন্ত বলে কেঁদে ফেলেন মোদি। এসময় গুলাম নবি আজাদকে স্যালুটও করেন তিনি।

বক্তব্যে মোদি আরো বলেন, বিরোধী দলনেতা হিসেবে গুলাম নবি আজাদের স্থলাভিষিক্ত যিনি হবেন, তার কাজটা কঠিন হতে চলেছে। কারণ, আজাদ যেভাবে দায়িত্ব পালন করেছেন, সেই জায়গা পূরণ করা মুশকিল। 

সবশেষ ‘ক্ষমতা তো আসবে যাবে, কিন্তু কীভাবে তার ব্যবহার করতে হয়, সেটা গুলাম নবি আজাদের থেকে শিখতে হয়। আপনি একজন প্রকৃত বন্ধু’- বলেও উল্লেখ করেন মোদি।

ভিডিও দেখতে এখানে ক্লিক করুন

একটিভ নিউজ