×
  • ঢাকা
  • সোমবার, ০৮ মার্চ, ২০২১, ২৪ ফাল্গুন ১৪২৭
Active News 24

‌`রক্ত ঝরলেও রাজপথ ছাড়বো না'


একটিভ নিউজ: | আন্তর্জাতিক ডেস্ক : প্রকাশিত: ফেব্রুয়ারি ২৪, ২০২১, ০৬:২০ পিএম ‌`রক্ত ঝরলেও রাজপথ ছাড়বো না'

রক্ত ঝরলেও সেনাদের ক্ষমতা থেকে বিদায়ের আগ পর্যন্ত রাজপথ ছাড়তে রাজি নন মিয়ানমারের সড়কে অবস্থান করছেন সেনা অভ্যুত্থান বিরোধীরা।

গত মঙ্গলবার রাজধানী নেপিদোতে বিক্ষোভ চলাকালে গুরুতর আহত এক নারীর অবস্থা সংকটাপন্ন বলে জানিয়েছে মানবাধিকার সংগঠনগুলো। ওই নারীর মাথায় গুলি লেগেছিল। বিক্ষোভে যোগ দেওয়া এই নারী মারা যেতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছেন এক চিকিৎসক।

আরো পড়ুন : বাস-ট্রাক সংঘর্ষে ১১ জন নিহত, আশঙ্কাজনক আরো ৫

গত ১ ফেব্রুয়ারি মিয়ানমারের নির্বাচিত সরকারকে হটিয়ে ক্ষমতা দখল করে সেনাবাহিনী। ক্ষমতাসীন দলের নেতা অং সান সু চিকে বন্দি করা হয়। এর কয়েক দিন পর থেকে দেশটিতে অভ্যুত্থানবিরোধী বিক্ষোভ শুরু হয়। 

বিক্ষোভকারী তরুণ নেতা ইসথার জি ন বার্তা সংস্থা রয়টার্সকে বলেছেন, ‘আমরা নীরব থাকতে পারব না। আমাদের শান্তিপূর্ণ বিক্ষোভ চলাকালে যদি রক্তপাত হয়, তবে আমরা তাদের দেশটি দখল করতে দিলে আরও রক্ত ঝরবে।’

আরো পড়ুন : বিষধর সাপের বাচ্চা মুখে নিয়ে বিপদে শিশু‍!

বুধবার ইয়াঙ্গুনে হাজার হাজার বিক্ষোভকারী অংশ নিয়েছে। নেপিদুতে শতাধিক সরকারি কর্মচারি অসহযোগ আন্দোলনে যোগ দিয়েছে। কায়াহ রাজ্যে এক দল পুলিশ সদস্য ইউনিফর্ম পরা অবস্থায় বিক্ষোভকারীদের সঙ্গে যোগ দিয়েছেন। অবশ্য এদিন কোনো সংঘর্ষের খবর পাওয়া যায়নি। তবে নেপিদুতে মঙ্গলবার আহত বিক্ষোভকারীদের যে ক্লিনিকটিতে চিকিৎসা দেওয়া হচ্ছিল সেটি দখল করেছে সেনাবাহিনী।

ডেস্ক / একটিভ নিউজ