×
  • ঢাকা
  • রবিবার, ১৬ মে, ২০২১, ২ জ্যৈষ্ঠ ১৪২৮

লাইনে পড়ে গেল শিশু, দৌড়ে উদ্ধার করলেন রেলকর্মী


একটিভ নিউজ প্রকাশিত: এপ্রিল ১৯, ২০২১, ১০:৪৭ পিএম লাইনে পড়ে গেল শিশু, দৌড়ে উদ্ধার করলেন রেলকর্মী

ময়ূর শেলখে নামের এক ব্যক্তি জীবনের ঝুঁকি নিয়ে মৃত্যুর মুখ থেকে একটি শিশুকে বাঁচিয়ে নায়ক বনে গেছেন।

ভারতের মধ্য রেলের মুম্বাই শাখায় গত শনিবার (১৭ এপ্রিল) এ ঘটনা ঘটে। এ রকম একটি ভিডিও ইন্টারনেটে ছড়িয়ে পড়েছে। মধ্য রেলের মুম্বাই শাখায় পয়েন্টম্যান হিসেবে কাজ করেন ময়ূর শেলখে।

আরো পড়ুন: লকডাউন শুনে মদের দোকানে লম্বা লাইন

ভারতীয় সংবাদমাধ্যেমের প্রতিবেদনে বলা হয়েছে যে, গত শনিবার ভাঙানি রেলস্টেশনে ২ নম্বর প্ল্যাটফর্ম দিয়ে এক নারীর হাত ধরে হেঁটে যাচ্ছিল শিশুটি। হাঁটতে হাঁটতে হঠাৎ হাত ছে়ড়ে দৌড়াতে গিয়ে রেললাইনে পড়ে যায় শিশুটি। আর উঠতে পারছিল না। এ ঘটনায় হতভম্ব ওই নারীও কিছু করতে পারছিলেন না। এদিকে শিশুটি যে পাশে পড়ে গিয়েছে সেদিক থেকে ছুটে আসছে ট্রেন। ট্রেনটি ওই স্টেশনে দাঁড়ানোর কথা। ফলে দ্রুত গতিতে এগিয়ে আসা ট্রেনটিকে এত কম সময়ে থামানো সম্ভব ছিল।

আরো পড়ুন: মনমোহন সিং করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি

এ দৃশ্য চোখে পড়লে  রেলকর্মী ময়ূর শেলখে দৌড় শুরু করেন। তিনি দ্রুত শিশুটির কাছে পৌঁছে যান। তাকে আগে প্ল্যাটফর্মে তুলে নিজে উঠে আসেন। তার প্ল্যাটফর্মে উঠে আসার এক সেকেন্ডেরও কম সময়ে গা ঘেঁষে দ্রুতগতিতে চলে যায় ট্রেনটি।

রেলমন্ত্রী পীযূষ গোয়েল বলেছেন, এটা মুম্বইয়ের বঙ্গানি রেল স্টেশনের ঘটনা। ভিডিও ফুটেজে ১৭ এপ্রিল তারিখ দেখা যাচ্ছে। উদ্ধারকর্তা ব্যক্তির নাম ময়ূর শেলখে। সেই সাথে ভিডিওটি পোস্ট করে তার অকুণ্ঠ প্রশংসাও করেন রেলমন্ত্রী।

সাইফুল বারী / একটিভ নিউজ