×
  • ঢাকা
  • শনিবার, ০৮ মে, ২০২১, ২৪ বৈশাখ ১৪২৮

এম্বুলেন্স থেকে রাস্তায় ছিটকে পড়লো মরদেহ (ভিডিও)


একটিভ নিউজ প্রকাশিত: এপ্রিল ২৬, ২০২১, ০৯:৩৬ পিএম এম্বুলেন্স থেকে রাস্তায় ছিটকে পড়লো মরদেহ (ভিডিও)
সংগৃহীত

জরাজীর্ণ একটি এম্বুলেন্স ভর্তি করে হাসপাতাল থেকে করোনায় মৃত রোগীদের লাশ সরিয়ে নেয়া হচ্ছিল। কিন্তু হাসপাতাল থেকে বের হতেই বাধে বিপত্তি। এম্বুলেন্স থেকে রাস্তায় ছিটকে পড়ে একটি মরদেহ। এমন দৃশ্যই বলে দিচ্ছে ভারতে করোনা পরিস্থিতি কতটা নাজুক। লাশ পরিবহনের জন্য পর্যাপ্ত এম্বুলেন্সও পাওয়া যাচ্ছে না সেখানে। হাসপাতালগুলোতে এক গাড়িতেই বহন করতে হচ্ছে একাধিক লাশ।

এদিকে সেই লাশ ছিটকে পড়ার একটি ভিডিও এরইমধ্যে ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। ভিডিও দেখে ধারণা করা যায়- সম্ভবত হাসপাতাল থেকে মৃতদেহগুলো বাইরে কোথাও নেয়া হচ্ছিল। 

আরো পড়ুন: অক্সিজেন সংকট, মুখে শ্বাস দিয়ে স্বামীকে বাঁচানোর চেষ্টা

ভাইরাল হওয়া ওই ভিডিওতে দেখা যায়, এম্বুলেন্সভর্তি করোনা রোগীদের মরদেহ নিয়ে গাড়িটি হাসপাতাল থেকে বের হয়। হাসপাতালের গেট থেকে বেরুনোর সময় একটি লাশ ছিটকে পড়ে রাস্তায়। বিষয়টি দেখে ঘাবড়ে যান চালক। পরে আশেপাশের লোকজন গিয়ে লাশটিকে এম্বুলেন্সে তুলতে গিয়ে একাধিক লাশের সন্ধান পান।

এ বিষয়ে ভারতীয় গণমাধ্যম এনডিটিভির দাবি, মধ্য প্রদেশের রাজধানী ভুপাল থেকে প্রায় ৫৭ কিলোমিটার দূরে জেলা পর্যায়ের কোনো হাসপাতাল থেকে লাশটি বহন করা হচ্ছিল।

আরো পড়ুন: লকডাউনে মদের নেশায় স্যানিটাইজার পান, ৭ জনের মৃত্যু

এদিকে ভিডিও ভাইরালের পর পরিবারের সদস্যরা বলেন, আমাদের না জানিয়েই লাশটি অন্য কোথাও নেয়া হচ্ছিল। এভাবে হয়তো অনেক লাশই স্বজনদের কাছে হস্তান্তর করা হচ্ছে না। 

উল্লেখ্য, মহামারি করোনায় পুরোপুরি বিপর্যস্ত ভারত। সোমবার দেশটিতে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৩ লক্ষ ৫২ হাজারের বেশি মানুষ। গত ২৪ ঘণ্টায় দেশে প্রাণ হারিয়েছেন ২ হাজার ৮১২ জন।

ভিডিও দেখতে এখানে ক্লিক করুন।
 

রেজাউল করিম / একটিভ নিউজ