ঢাকা, শুক্রবার, ৯ মাঘ ১৪২৭, ২২ জানুয়ারী, ২০২১

Facebook Twitter Youtube

Logo

নাইমুল আবরারের মৃত্যু: প্রথম আলো সম্পাদকের বিরুদ্ধে মামলার স্থগিতাদেশ

ঢাকা রেসিডেনসিয়াল মডেল কলেজের শিক্ষার্থী নাইমুল আবরার রাহাতের (১৫) মৃত্যুর ঘটনায় প্রথম আলো সম্পাদক মতিউর রহমানের হওয়া মামলা স্থগিত করেছেন হাইকোর্ট। আজ রবিবার (১৩ ডিসেম্বর) মামলাটির অভিযোগ গঠনের বিরুদ্ধে করা মতিউর রহমানের আবেদনের শুনানি নিয়ে বিচারপতি মো. রেজাউল হক ও বিচারপতি মো. আতোয়ার রহমানের হাইকোর্ট বেঞ্চ তাঁর

ডেস্ক: একটিভ নিউজ
প্রকাশিত: রবিবার, ১৩ ডিসেম্বর, ২০২০, ০১:১১
প্রথম আলো সম্পাদকের বিরুদ্ধে মামলার স্থগিতাদেশ
রায়

ঢাকা রেসিডেনসিয়াল মডেল কলেজের শিক্ষার্থী নাইমুল আবরার রাহাতের (১৫) মৃত্যুর ঘটনায় প্রথম আলো সম্পাদক মতিউর রহমানের হওয়া মামলা স্থগিত করেছেন হাইকোর্ট।

আজ রবিবার (১৩ ডিসেম্বর) মামলাটির অভিযোগ গঠনের বিরুদ্ধে করা মতিউর রহমানের আবেদনের শুনানি নিয়ে বিচারপতি মো. রেজাউল হক ও বিচারপতি মো. আতোয়ার রহমানের হাইকোর্ট বেঞ্চ তাঁর ক্ষেত্রে ছয় মাসের জন্য স্থগিত করে রুল জারি করেছেন।

এদিকে ব্যারিস্টার রোকন উদ্দিন মাহমুদ ও ব্যারিস্টার মোস্তাফিজুর রহমান খান আদালতে আবেদনের পক্ষে ছিলেন এবং ডেপুটি অ্যাটর্নি জেনারেল সাইফুদ্দিন খালেদ ছিলেন রাষ্ট্রপক্ষে।

আরো পড়ুন: 'রাষ্ট্রের বিরোধিতা করার দুঃসাহস আপনারা দেখাবেন না'

এর আগে গত ১২ নভেম্বর নাইমুল আবরার রাহাতের মৃত্যুর ঘটনায় প্রথম আলো সম্পাদক মতিউর রহমানসহ ৯ জনের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন ঢাকা মহানগর দায়রা জজ আদালতের বিচারক কে এম ইমরুল কায়েশের আদালত। 

সেই সাথে আগামী ১৪ ডিসেম্বর মামলার সাক্ষ্যগ্রহণের জন্য দিন ধার্য করেন আদালত।

অন্যদিকে এই মামলা থেকে প্রথম আলোর কিশোর সাময়িকী কিশোর আলো সম্পাদক ও লেখক আনিসুল হককে অব্যাহতি দেন আদালত।

আরো পড়ুন: বঙ্গবন্ধু শেখ মুজিব টানেলের দ্বিতীয় টিউবের খনন কাজ শুরু: কাদের

এর আগে, গত ১ অক্টোবর ঢাকা মহানগর দায়রা জজ আদালতের বিচারক কে এম ইমরুল কায়েশ মামলার তদন্ত প্রতিবেদন আমলে নিয়ে অভিযোগ গঠন শুনানির জন্য ১৩ অক্টোবর দিন ধার্য করেন।

প্রসঙ্গত, মোহাম্মদপুরে ঢাকা রেসিডেনসিয়াল মডেল কলেজ ক্যাম্পাসে ২০১৯ সালের ১ নভেম্বর হওয়া এক অনুষ্ঠানে বিদ্যুৎস্পৃষ্ট হয় আবরার। এরপর মহাখালীর ইউনিভার্সেল মেডিক্যাল কলেজ হাসপাতালে নিলে মৃত ঘোষণা করা হয় তাকে। প্রথম আলোর কিশোর সাময়িকী কিশোর আলো অনুষ্ঠানটির আয়োজক হওয়ায় আবরারের বাবা মো. মুজিবুর রহমান প্রথম আলো সম্পাদকসহ অজ্ঞাতপরিচয় কয়েকজনের বিরুদ্ধে আদালতে মামলা করেন।



একটিভ নিউজ / এস কে
আইন বিভাগের সর্বাধিক পঠিত

ঢাকা রেসিডেনসিয়াল মডেল কলেজের শিক্ষার্থী নাইমুল আবরার রাহাতের (১৫) মৃত্যুর ঘটনায় প্রথম আলো সম্পাদক মতিউর রহমানের হওয়া মামলা স্থগিত করেছেন হাইকোর্ট। আজ রবিবার (১৩ ডিসেম্বর) মামলাটির অভিযোগ গঠনের বিরুদ্ধে করা মতিউর রহমানের আবেদনের শুনানি নিয়ে বিচারপতি মো. রেজাউল হক ও বিচারপতি মো. আতোয়ার রহমানের

Active News logo
    Active news app

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ আজিজুর রহমান
সহ-সম্পাদক: বি, এম বাবলুর রহমান
উপদেষ্টা: এ‍্যাডভোকেট আসাদুজ্জামান, বাংলাদেশ সুপ্রিম কোর্ট
উপদেষ্টা: জাহাঙ্গীর আকন্দ
প‍্যারামাউন্ট হাইটস, পল্টন, ঢাকা-১০০০।
টেলিফোন: ০২-৪৮৯৫৭৯৬৭
মোবাইল: ০১৭১৬-৪৬৫৬১৬
ইমেইল: activenewsoffice@gmail.com