×
  • ঢাকা
  • মঙ্গলবার, ০৯ মার্চ, ২০২১, ২৫ ফাল্গুন ১৪২৭
Active News 24

আয় বহির্ভূত সম্পদ অর্জন: জাপা সাংসদের বিরুদ্ধে দুদকের মামলা


একটিভ নিউজ: | নিজস্ব প্রতিবেদক:: প্রকাশিত: ফেব্রুয়ারি ২৪, ২০২১, ০৬:০০ পিএম আয় বহির্ভূত সম্পদ অর্জন: জাপা সাংসদের বিরুদ্ধে দুদকের মামলা

জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জন ও সম্পদের তথ্য গোপনের অভিযোগে জাতীয় পার্টির বগুড়া-২ আসনের সংসদ সদস্য মো. শরিফুল ইসলাম জিন্নাহর বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন-দুদক।

মঙ্গলবার দুদকের সমন্বিত জেলা কার্যালয় ঢাকা-১ এ কমিশনের উপ-পরিচালক মো. জাহাঙ্গীর আলম বাদী হয়ে মামলাটি করেন। বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেন কমিশনের পরিচালক (জনসংযোগ) প্রণব কুমার ভট্টাচার্য্য।

আরো পড়ুন : দুপুর থেকে রাজধানীর যেসব এলাকায় গ্যাস থাকবে না

মামলার অভিযোগ থেকে জানা যায়, মো. শরিফুল ইসলাম জিন্নাহর বিরুদ্ধে এক কোটি ৫৯ লাখ ৭৮ হাজার ১১৩ টাকার অবৈধ সম্পদ অর্জন এবং ৮৯ লাখ ২৭ হাজার ৫৫৮ টাকার সম্পদের তথ্য গোপনের অভিযোগ রয়েছে।

অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে বগুড়ার এই সংসদ সদস্যকে ২০১৯ সালে ১৬ সেপ্টেম্বর সম্পদ বিবরণী দাখিল করতে নোটিশ পাঠায় দুর্নীতি দমন কমিশন।

আরো পড়ুন : ‌‘করোনা আরেকটু নিয়ন্ত্রণে এলে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়া হবে’

দুদক পরিচালক প্রণব জানান, ওই সাংসদের দাখিল করা সম্পদ বিবরণী নিয়ে তদন্তে নামে দুদক। দীর্ঘ তদন্ত ও সম্পদ বিবরণী যাচাই-বাছাই করে দুদকের অনুসন্ধানে তার সম্পদের তথ্য গোপনের বিষয়টি বেরিয়ে আসে। পরে সম্পদের তথ্য গোপনের অভিযোগে মামলাটি করা হয়।

ডেস্ক / একটিভ নিউজ