• ঢাকা
  • মঙ্গলবার, ১৩ এপ্রিল, ২০২১, ৩০ চৈত্র ১৪২৭

দুই শিক্ষার্থীকে যৌন হয়রানি: যে শাস্তি হতে চলেছে রাবি শিক্ষকের


একটিভ নিউজ প্রকাশিত: ফেব্রুয়ারি ২৭, ২০২১, ১১:২৪ পিএম দুই শিক্ষার্থীকে যৌন হয়রানি: যে শাস্তি হতে চলেছে রাবি শিক্ষকের

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের সহকারী অধ্যাপক বিষ্ণু কুমার অধিকারী ছয় বছরের জন্য শিক্ষা কার্যক্রমে নিষিদ্ধ হতে পারেন। দুই শিক্ষার্থীকে যৌন হয়রানির অভিযোগের সত্যতা মেলায় এ শাস্তি হতে চলেছে তার। তবে শাস্তির আগে আত্মপক্ষ সমর্থনের সুযোগ পাবেন তিনি।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এম আব্দুস সোবহানের সভাপতিত্বে অনুষ্ঠিত ৫০৪ তম সিন্ডিকেট সভায় শনিবার এ সিদ্ধান্ত হয়েছে।

এ তথ্য নিশ্চিত করে সিন্ডিকেট সদস্য অধ্যাপক ড. হাবিবুর রহমান বলেন, ওই শিক্ষকের বিরুদ্ধে ওঠা যৌন হয়রানির অভিযোগের সত্যতা সংক্রান্ত প্রতিবেদন আজকে সিন্ডিকেটে উপস্থাপিত হয়। সেখানে ওই শিক্ষককে ক্লাস-পরীক্ষাসহ সব ধরনের শিক্ষা কার্যক্রম থেকে ছয় বছরের জন্য নিষিদ্ধ করা এবং ইনক্রিমেন্ট বন্ধ হবে, একই সাথে আগামী ১০ বছরে কোনো প্রমোশন আবেদন করতে পারবে না এমন সুপারিশ করা হয়। এটি বাস্তবায়নের আগে তাকে আত্মপক্ষ সমর্থনের সুযোগ দেবে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। আগামী সিন্ডিকেটে বিষয়টি আবারও তোলা হবে।

প্রসঙ্গত, গত ২০১৯ সালের ২৫ ও ২৭ জুন অধ্যাপক বিষ্ণু কুমার অধিকারীর বিরুদ্ধে যৌন হয়রানি অভিযোগ এনে পরিচালক বরাবর লিখিত অভিযোগ জমা দেন ইনস্টিটিউটের দুই শিক্ষার্থী। এরপর একই বছরের ২ জুলাই শিক্ষার্থীদের অভিযোগ আমলে নিয়ে ইনস্টিটিউটের সব একাডেমিক কার্যক্রম থেকে ওই শিক্ষককে সাময়িক অব্যাহতি দিয়েছিল কর্তৃপক্ষ।

ডেস্ক / একটিভ নিউজ

×
×