ঢাকা, বুধবার, ১৪ মাঘ ১৪২৭, ২৭ জানুয়ারী, ২০২১

Facebook Twitter Youtube

Logo

যে কারণে সকালে খালি পেটে মধুর খাওয়া উচৎ  

সকালে ঘুম থেকে উঠেই খালি পেটে হালকা গরম পানিতে লেবুর রস ও মধু মিশিয়ে খেলে তা দ্রুত ওজন কমাতে সাহায্য করে। এছাড়াও এতে লিভার একদম পরিষ্কার থাকে। মধু শরীরে রোগ প্রতিরোধ করার ক্ষমতা বাড়িয়ে তুলতে পারে। কারণ মধুতে আছে প্রচুর পরিমাণে ভিটামিন, ও মিনারেল এনজাইম যা শরীরকে বিভিন্ন রোগ থেকে রক্ষা করে। এছাড়াও প্রতিদিন সকালে

ডেস্ক:: একটিভ নিউজ:
প্রকাশিত: বুধবার, ২৩ ডিসেম্বর, ২০২০, ০৯:৫৭
মধু
ফাইল-ফটো

সকালে ঘুম থেকে উঠেই খালি পেটে হালকা গরম পানিতে লেবুর রস ও মধু মিশিয়ে খেলে তা দ্রুত ওজন কমাতে সাহায্য করে। এছাড়াও এতে লিভার একদম পরিষ্কার থাকে।

মধু শরীরে রোগ প্রতিরোধ করার ক্ষমতা বাড়িয়ে তুলতে পারে। কারণ মধুতে আছে প্রচুর পরিমাণে ভিটামিন, ও মিনারেল এনজাইম যা শরীরকে বিভিন্ন রোগ থেকে রক্ষা করে। এছাড়াও প্রতিদিন সকালে এক চামচ মধু খেলে কফ, কাশি, ঠাণ্ডা ইত্যাদি সমস্যা একেবারে কমে যায়।

মধুর সঙ্গে দারচিনির গুঁড়ো মিশিয়ে খেলে তা সহজেই রক্তনালীর সমস্যা দূর করে এবং রক্তের খারাপ কোলেস্টেরলের পরিমাণ দশ ভাগ পর্যন্ত কমিয়ে দেয়। মধু ও দারচিনি মিশিয়ে নিয়মিত খেলে হার্ট অ্যাটাকের ঝুঁকি কমে।

আরো পড়ুনঃ ছেলের বউকে ধর্ষণ করে উধাও হওয়া সেই শ্বশুর গ্রেপ্তার

হজমের সমস্যা দূর করতে প্রতিদিন সকালে অবশ্যই মধু খাওয়ার অভ্যাস করতে পারেন। মধু পেটের অম্লভাব কমিয়ে হজম প্রক্রিয়ায় সহায়তা করে। হজমের সমস্যা দূর করার জন্য মধু খেতে চাইলে প্রতিবার ভারি খাবার খাওয়ার আগে এক চামচ মধু খেয়ে নিন। বিশেষ করে সকালে খালি পেটে এক চামচ মধু কিন্তু খুবই উপকার ও কার্যকারী।

আরো পড়ুনঃ মানিকগঞ্জে এক স্ত্রী করছেন ২ স্বামীর সাথে সংসার!

মধুতে আছে প্রাকৃতিক চিনি যা শরীরকে কর্মক্ষম রাখে এবং শরীরে শক্তি যোগায়। বিশেষ করে যারা মিষ্টি জাতীয় কিছু খেতে পছন্দ করেন, তারা অন্য মিষ্টি খাবারের বদলে মধু খেতে পারেন। মধু শরীরের দুর্বলতা ও চা-কফির নেশা একদম কমিয়ে দেয়।



একটিভ নিউজ / সাইফুল বারী
×
লাইফস্টাইল বিভাগের সর্বাধিক পঠিত

সকালে ঘুম থেকে উঠেই খালি পেটে হালকা গরম পানিতে লেবুর রস ও মধু মিশিয়ে খেলে তা দ্রুত ওজন কমাতে সাহায্য করে। এছাড়াও এতে লিভার একদম পরিষ্কার থাকে। মধু শরীরে রোগ প্রতিরোধ করার ক্ষমতা বাড়িয়ে তুলতে পারে। কারণ মধুতে আছে প্রচুর পরিমাণে ভিটামিন, ও মিনারেল এনজাইম যা শরীরকে বিভিন্ন রোগ থেকে রক্ষা করে।

Active News logo
    Active news app

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ আজিজুর রহমান
সহ-সম্পাদক: বি, এম বাবলুর রহমান
উপদেষ্টা: এ‍্যাডভোকেট আসাদুজ্জামান, বাংলাদেশ সুপ্রিম কোর্ট
উপদেষ্টা: জাহাঙ্গীর আকন্দ
প‍্যারামাউন্ট হাইটস, পল্টন, ঢাকা-১০০০।
টেলিফোন: ০২-৪৮৯৫৭৯৬৭
মোবাইল: ০১৭১৬-৪৬৫৬১৬
ইমেইল: activenewsoffice@gmail.com