×
  • ঢাকা
  • শনিবার, ৩১ জুলাই, ২০২১, ১৫ শ্রাবণ ১৪২৮
Active News 24

আল জাজিরার ভবনে হামলা: যা জানালেন সাংবাদিক


একটিভ নিউজ প্রকাশিত: মে ১৫, ২০২১, ০৯:৫৬ পিএম আল জাজিরার ভবনে হামলা: যা জানালেন সাংবাদিক
সংগৃহীত

ফিলিস্তিনের গাজা উপত্যকায় হামলার পর এবার আল জাজিরার কার্যালয় ভবনেও আক্রমণ চালিয়েছে ইসরায়েল। এ হামলার ঘটনায় দুই সেকেন্ডের মধ্যেই গুঁড়িয়ে যায় বহুতল ভবনটি।

জানা গেছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা ও যুক্তরাষ্ট্রভিত্তিক সংবাদ সংস্থা অ্যাসোসিয়েটেড প্রেসের (এপি) কার্যালয় ভবন শনিবার (১৫ মে) গুঁড়িয়ে দেয় ইসরায়েল বাহিনী।

এ বিষয়ে আল জাজিরার একটি প্রতিবেদনে বলা হয়, আকস্মিকভাবে হামলা চালিয়ে গাজার ১১তলা বিশিষ্ট আল-জালা ভবন গুঁড়িয়ে দেওয়া হয়েছে। ভবনটিতে আল-জাজিরা, এপিসহ কিছু মিডিয়া অফিসের কার্যালয় ছিল। ছিল কিছু আবাসিক অ্যাপার্টমেন্টও। হামলায় কোনো হতাহতের ঘটনা ঘটেছি কিনা, তা এখনো জানা সম্ভব হয়নি।

এ হামলার আগে ভবনটি উড়িয়ে দেওয়ার হুমকি দিয়েছিল ইসরায়েলি সামরিক বাহিনী।

এ বিষয়ে আল জাজিরার সাংবাদিক হ্যারি ফাওসেট আবেগাপ্লুত হয়ে বলেন, ‘এটা আমাদের সবার জন্যই ভীষণ ব্যক্তিগত মুহূর্ত। এখানে যা যেভাবে ঘটেছে, তা আমরা কখনো ভাবতেও পারি না। ’

অন্যদিকে ১১ বছর ধরে গাজার অফিসটিতে কাজ করা আল জাজিরার সাংবাদিক সাফাওয়াত আল খালুত বলেন, দুই সেকেন্ডের মধ্যেই ভবনটি মাটির সঙ্গে মিশে যায়।

সাফাওয়াত আল খালুত আরো বলেন, আমি ১১ বছর ধরে সেখানে কাজ করছি। আমি অনেক ঘটনা ভবনটি থেকে কাভার করেছি, আমরা ব্যক্তিগত পেশাদার জীবন যাপন করেছি, দুই সেকেন্ডের মধ্যে এখন সবকিছুই হারিয়ে গেল।

রেজাউল করিম / একটিভ নিউজ