×
  • ঢাকা
  • রবিবার, ১৩ জুন, ২০২১, ২৯ জ্যৈষ্ঠ ১৪২৮
Active News 24

ভারতে স্যানিটাইজার কারখানায় ভয়াবহ আগুন, নিহত ১৭


একটিভ নিউজ প্রকাশিত: জুন ৭, ২০২১, ১০:৪২ পিএম ভারতে স্যানিটাইজার কারখানায় ভয়াবহ আগুন, নিহত ১৭
সংগৃহীত

ভারতের পশ্চিমাঞ্চলের প্রদেশ মহারাষ্ট্রের পুনের একটি স্যানিটাইজার তৈরির একটি কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনার ঘটেছে। এ ঘটনায় অন্তত ১৭ জনের প্রাণহানি ঘটেছে। এছাড়া ঘটনার পর থেকে ওই কারখানার আরও বেশ কয়েকজন শ্রমিক নিখোঁজ রয়েছেন। 

আজ সোমবার স্থানীয় সময় সন্ধ্যার দিকে পুনের ওই রাসায়নিক কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনাটি ঘটে।

এ অগ্নিকান্ডের বিষয়টি নিশ্চিত করেছে দেশটির সংবাদমাধ্যম এনডিটিভি ও টাইমস অব ইন্ডিয়া।

আরো পড়ুন: সন্তানকে বাঁচাতে ভয়ঙ্কর কোবরার ওপর ঝাঁপিয়ে পড়লেন মা

এ ঘটনার বিষয়ে স্থানীয় কর্মকর্তারা জানান, সন্ধ্যার দিকে পুনের এসভিএস অ্যাকুয়া টেকনোলজিসের স্যানিটাইজার তৈরির প্ল্যান্টে ভয়াবহ অগ্নিকাণ্ডে ১৭ জন নিহত ও আরও বেশ কয়েকজন নিখোঁজ রয়েছেন। পুনের ফায়ার সার্ভিস বিভাগের বেশ কয়েকটি ইউনিট দুর্ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণ ও ভেতরে আটকা পড়াদের উদ্ধারের চেষ্টা চালাচ্ছে।

দেশটির সরকারি সংবাদ সংস্থা প্রেস ট্রাস্ট অব ইন্ডিয়া (পিটিআই) ঘটনার বিষয়ে জানায়, ফায়ার সার্ভিসের অন্তত ছয়টি ইউনিট এসভিএস অ্যাকুয়া টেকনোলজিসের স্যানিটাইজার তৈরির প্ল্যান্টে আগুন নিয়ন্ত্রণে কাজ করছে।

আরো পড়ুন: চলন্ত ট্রেনে প্রেম, প্রেমিকাকে বাড়ি নিয়ে গেলেন প্রেমিক, অতঃপর...

এদিকে স্থানীয় ফায়ার সার্ভিস বিভাগ এ বিষয়ে জানায়, আগুন ছড়িয়ে পড়ার সময় ওই কারখানার ভেতরে ৩৭ জন শ্রমিক কাজ করছিলেন। তাদের মধ্যে ২০ জন শ্রমিককে ইতোমধ্যে জীবিত এবং ১৭ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে।

এরইমধ্যে এ অগ্নিকাণ্ডের একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে। ভিডিওতে দেখা যায়, কারখানার আশপাশের আকাশ কালো ধোঁয়ায় ছেয়ে গেছে। 

ভিডিওতে ঘটনাস্থলের আশপাশের লোকজনকে নিরাপদ আশ্রয়ে দৌড়ে যেতে দেখা যায়।

রেজাউল করিম / একটিভ নিউজ