×
  • ঢাকা
  • সোমবার, ২০ সেপ্টেম্বর, ২০২১, ৫ আশ্বিন ১৪২৮
Active News 24

সুপার শপে বিনিয়োগের টাকা ফেরত দেবে পুলিশ


একটিভ নিউজ প্রকাশিত: সেপ্টেম্বর ৯, ২০২১, ১২:৫৫ পিএম সুপার শপে বিনিয়োগের টাকা ফেরত দেবে পুলিশ
সংগৃহীত

বেতন থেকে সুপার শপের (শপিং মল) শেয়ার বিক্রির নামে বাধ্যতামূলক কেটে রাখা টাকা ফেরত দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে পুলিশ। এরইমধ্যে পুলিশের সব ইউনিট ও জেলার পুলিশ সুপারদের (এসপি) এ সংক্রান্ত নির্দেশনা দিয়েছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ।

দেশের প্রথমসারির এক গণমাধ্রকমে এ সংক্রান্ত নির্দেশনা পাওয়ার বিষয়টি নিশ্চিত করেছে বান্দরবান, শরীয়তপুর, ব্রাহ্মণবাড়িয়া ও খাগড়াছড়ি জেলার পুলিশ সদস্যরা। এদিকে নির্দেশনা পাওয়ার পর পুলিশের বিভিন্ন ইউনিট ও জেলার এসপিরা এ বিষয়ে আদেশ জারি করেছেন।

জানা গেছে, পুলিশ সুপারদের জারি করা আদেশে পুলিশ সদস্যদের একটি ছক পূরণ করতে বলা হয়েছে। এতে উল্লেখ করা হয়েছে, “আইজিপির উদ্যোগ ও নির্দেশনা অনুযায়ী পুলিশের প্রত্যেকটি ইউনিটে জেলা পুলিশ কো-অপারেটিভ সোসাইটি (সুপার শপ) স্থাপনের শেয়ার ক্রয় নিয়ে ফেসবুকে নেতিবাচক মন্তব্য দেখা যাচ্ছে। যারা সুপার শপের শেয়ার ক্রয় করেছেন, তারা ইচ্ছা করলে বিনিয়োগের টাকা ফেরত নিতে পারবেন। আর যারা স্বেচ্ছায় বিনিয়োগ করতে আগ্রহী নন, তারা নিচের ছকে ‘না’ সূচক মন্তব্য করবেন।”

আরো জানা যায়, ‘শেয়ার ক্রয় নং, ইউনিটের নাম, পুলিশ সদস্যের নাম, বিপি নম্বর, পদবি, সুপার শপ স্থাপনে স্বেচ্ছায় বিনিয়োগ করতে ইচ্ছুক কিনা (হ্যাঁ/না), সুপার শপ স্থাপনে স্বেচ্ছায় বিনিয়োগের অর্থ ফেরত নিতে ইচ্ছুক কিনা (হ্যাঁ/না), স্বাক্ষর ও মন্তব্য‘— প্রভৃতি বিষয় উল্লেখ আছে ওই ছকে।’

অন্যদিকে বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর) সকাল ১০টার মধ্যে নিজ নিজ পুলিশ সুপার ও ইউনিট প্রধানের কার্যালয়ে এসব তথ্য জমার নির্দেশ দেওয়া হয়েছে।

পসঙ্গত, এর আগে ওই গণমাধ্যমটিতে ‘ছুটি নেই বেতনেও টান, অতঃপর আত্মহত্যা!’ শিরোনামে একটি প্রতিবেদন প্রকাশিত হয়। ওই প্রতিবেদনে পুলিশ সদস্যদের বেতনে কমিউনিটি ব্যাংক, শপিং মল, সুপার শপ, কল্যাণ তহবিলসহ নানা কারণে বেতনের অংশবিশেষ কেটে নেওয়ার বিষয়টি উঠে আসে।

রেজাউল করিম / একটিভ নিউজ