×
  • ঢাকা
  • সোমবার, ০৬ ডিসেম্বর, ২০২১, ২২ অগ্রহায়ণ ১৪২৮
Active News 24

দক্ষিণের নগর ভবন ঘেরাও করেছে নটরডেমের শিক্ষার্থীরা


একটিভ নিউজ প্রকাশিত: নভেম্বর ২৫, ২০২১, ০৩:৫৭ পিএম দক্ষিণের নগর ভবন ঘেরাও করেছে নটরডেমের শিক্ষার্থীরা
সংগৃহীত

নটর ডেম কলেজের একজন শিক্ষার্থীর মৃত্যুর ঘটনায় দোষীদের সর্বোচ্চ বিচার দাবিতে নগর ভবন ঘেরাও করেছে শিক্ষার্থীরা। রাজধানী ঢাকার দক্ষিণ সিটি করপোরেশনের ময়লার গাড়ির ধাক্কায় নাঈম হাসান নামে নটর ডেম কলেজের একজন শিক্ষার্থীর মৃত্যুর ঘটনায় এ কর্মসূচি পালন করা হয়।


বৃহস্পতিবার (২৫ নভেম্বর) দুপুরে গুলিস্তানের জিরো পয়েন্ট থেকে দাবি-দাওয়া জানানো শেষে একটি র‍্যালি নিয়ে নগর ভবনের দিকে যায় তারা এবং  নগর ভবন ঘেরাও করে।


এ সময় তারা নগর ভবনের সামনে শান্তিপূর্ণ বিক্ষোভ কর্মসূচি পালন করেছে। শিক্ষার্থীরা জানায়, কোনো সাধারণ পরিবহনের গাড়িতে নয় বরং একটি সরকারি পরিবহনের দুর্ঘটনায় আমাদের সহপাঠী নিহত হয়েছেন। এটি আমাদের জন্য অত্যান্ত দুঃখের। আমরা দোষীদের সর্বোচ্চ শাস্তি চাই এবং খুব দ্রুত গতিতে।

 

তারা বলেন, নটর ডেম থেকে যেসব শিক্ষার্থী বেরিয়েছে তারা অনেকেই আজ সরকারের গুরুত্বপূর্ণ উচ্চপদস্থ কর্মকর্তা। সিটি করপোরেশনেও তাদের অনেকেই কর্মরত আছেন। অনেকেই আছেন বিভিন্ন মন্ত্রণালয় এবং প্রশাসনে। আমরা তাদের সকলের দৃষ্টি আকর্ষণ করছি আমাদেরকে সহযোগিতা করার জন্য।


এ সময় তারা বলে, আমরা ২০১৮ সালেও নিরাপদ সড়কের জন্য রাস্তায় নেমেছিলাম। কিন্তু তিন বছর পেরিয়ে গেলেও আমাদের এখনও রাস্তায় নামতে হয়েছে। আমরা একদিকে যেমন নিরাপদ সড়ক চাই, তেমনি নাঈম হত্যার দ্রুত বিচার চাই। অন্যথায় আগামী রোববার আমরা আবারও রাস্তায় নামতে বাধ্য হবো।

ফাহিম / একটিভ নিউজ