ঢাকা, বুধবার, ১৩ মাঘ ১৪২৭, ২৭ জানুয়ারী, ২০২১

Facebook Twitter Youtube

Logo

এবার মাঠ প্রশাসনের কর্মীদের জন্য বিশাল সুখবর

দীর্ঘ দিন ধরে মাঠ প্রশাসনের কর্মীরা ১১-১৬ গ্রেডভুক্ত কর্মীদের পদ-পদবি পরিবর্তন করার দাবি জানিয়ে আন্দোলন করে আসছিলেন। এবার সেসকল কর্মীদের পদ-পদবি পরিবর্তনের উদ্যোগ নিয়েছে সরকার। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইতোমধ্যে এ সংক্রান্ত প্রস্তাব অনুমোদন দিয়েছেন। গেল সোমবার (৩০ নভেম্বর) এক চিঠিতে মাঠ প্রশাসনের ১১-১৬ গ্রেডভুক্ত

ডেস্ক: একটিভ নিউজ
প্রকাশিত: মঙ্গলবার, ০১ ডিসেম্বর, ২০২০, ০৯:১৪
মাঠ প্রশাসন
মাঠ প্রশাসন

দীর্ঘ দিন ধরে মাঠ প্রশাসনের কর্মীরা ১১-১৬ গ্রেডভুক্ত কর্মীদের পদ-পদবি পরিবর্তন করার দাবি জানিয়ে আন্দোলন করে আসছিলেন। এবার সেসকল কর্মীদের পদ-পদবি পরিবর্তনের উদ্যোগ নিয়েছে সরকার। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইতোমধ্যে এ সংক্রান্ত প্রস্তাব অনুমোদন দিয়েছেন।

গেল সোমবার (৩০ নভেম্বর) এক চিঠিতে মাঠ প্রশাসনের ১১-১৬ গ্রেডভুক্ত এসব কর্মীদের পদ-পদবি পরিবর্তনের জন্য জনপ্রশাসন মন্ত্রণালয়কে অনুরোধ জানিয়েছে মন্ত্রিপরিষদ বিভাগ।

চিঠিতে বলা হয়েছে, বিভাগীয় কমিশনারের কার্যালয়, জেলা প্রশাসকের কার্যালয়, উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয় এবং সহকারী কমিশনারের (ভূমি) কার্যালয়ে কর্মরত ১১-১৬ গ্রেডভুক্ত কর্মচারীরা দীর্ঘদিন ধরে বর্তমান পদবিগুলো পরিবর্তন করে সচিবালয়ের মতো পদ-পদবি করার বিষয়ে আন্দোলন করে আসছেন। দীর্ঘদিনেও তাদের এই দাবি পূরণ না হওয়ায় ১৫ থেকে ৩০ নভেম্বর তারা পূর্ণদিবস কর্মবিরতি পালন করেছেন। কর্মচারীরা পূর্ণদিবস কর্মবিরতি পালন করায় মাঠ প্রশাসনের গুরুত্বপূর্ণ কার্যক্রমসহ জনসেবা ব্যাপকভাবে বিঘ্নিত হচ্ছে।

  প্রধানমন্ত্রীর অনুশাসন অনুযায়ী এ বিষয়ে কার্যকর ব্যবস্থা নিয়ে মন্ত্রিপরিষদ বিভাগকে অবহিত করার জন্য জনপ্রশাসন সচিবকে চিঠিতে অনুরোধ জানানো হয়েছে।

প্রসঙ্গত, বিভাগীয় কমিশনার, ডেপুটি কমিশনার, উপজেলা নির্বাহী কর্মকর্তা এবং সহকারী কমিশনার (ভূমি) কার্যালয়ের কর্মচারীরা দীর্ঘ দিন ধরে আন্দোলন করে আসছেন। গত ১৫ থেকে ৩০ নভেম্বর কর্মবিরতি পালন করেন তারা। এছাড়া আগামী ৫ ডিসেম্বর রাজধানীর জাতীয় প্রেস ক্লাবের সামনে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি রয়েছে তাদের।



একটিভ নিউজ / এস কে
×
জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

দীর্ঘ দিন ধরে মাঠ প্রশাসনের কর্মীরা ১১-১৬ গ্রেডভুক্ত কর্মীদের পদ-পদবি পরিবর্তন করার দাবি জানিয়ে আন্দোলন করে আসছিলেন। এবার সেসকল কর্মীদের পদ-পদবি পরিবর্তনের উদ্যোগ নিয়েছে সরকার। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইতোমধ্যে এ সংক্রান্ত প্রস্তাব অনুমোদন দিয়েছেন। গেল সোমবার (৩০ নভেম্বর) এক চিঠিতে মাঠ প্রশাসনের

Active News logo
    Active news app

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ আজিজুর রহমান
সহ-সম্পাদক: বি, এম বাবলুর রহমান
উপদেষ্টা: এ‍্যাডভোকেট আসাদুজ্জামান, বাংলাদেশ সুপ্রিম কোর্ট
উপদেষ্টা: জাহাঙ্গীর আকন্দ
প‍্যারামাউন্ট হাইটস, পল্টন, ঢাকা-১০০০।
টেলিফোন: ০২-৪৮৯৫৭৯৬৭
মোবাইল: ০১৭১৬-৪৬৫৬১৬
ইমেইল: activenewsoffice@gmail.com