ঢাকা, মঙ্গলবার, ১২ মাঘ ১৪২৭, ২৬ জানুয়ারী, ২০২১

Facebook Twitter Youtube

Logo

ভ্যাকসিনের অনুমোদন না পওয়া পর্যন্ত স্বাস্থ্যবিধি মানুন: স্বাস্থ্যমন্ত্রী

বিশ্ব স্বাস্থ্য সংস্থা বাংলাদেশের তৈরি করোনা ভ্যাকসিনের অনুমোদন দেবে বলে আশাবাদ ব্যক্ত করে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালিক বলেন, যতদিন অনুমোদন না হয় ততদিন সাধারণ মানুষ স্বাস্থ্যবিধি মানাসহ অসুস্থ বোধ করলেই যেন কোভিড-১৯ পরীক্ষা করান। শনিবার (৫ ডিসেম্বর) দেশের ১০ জেলায় অ্যান্টিজেন পরীক্ষার উদ্বোধন অনুষ্ঠানে তিনি এ কথা

ডেস্ক: একটিভ নিউজ
প্রকাশিত: শনিবার, ০৫ ডিসেম্বর, ২০২০, ১২:৫৯
স্বাস্থ্যমন্ত্রী
স্বাস্থ্যমন্ত্রী

বিশ্ব স্বাস্থ্য সংস্থা বাংলাদেশের তৈরি করোনা ভ্যাকসিনের অনুমোদন দেবে বলে আশাবাদ ব্যক্ত করে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালিক বলেন, যতদিন অনুমোদন না হয় ততদিন সাধারণ মানুষ স্বাস্থ্যবিধি মানাসহ অসুস্থ বোধ করলেই যেন কোভিড-১৯ পরীক্ষা করান।

শনিবার (৫ ডিসেম্বর) দেশের ১০ জেলায় অ্যান্টিজেন পরীক্ষার উদ্বোধন অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।    

এসময় মহামারি করোনাভাইরাসের (কোভিড-১৯) প্রকোপ সারাবিশ্বের মত বাংলাদেশেও বেড়েছে উল্লেখ করে পরিস্থিতি মোকাবেলায় সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানান স্বাস্থ্যমন্ত্রী। 

স্বাস্থ্যমন্ত্রী বলেন, খুব শিগগিরই সারাদেশে রিয়েল টাইম আরটি (পিসিআর) ল্যাব স্থাপন করা হবে।  

যে জেলাগুলোতে অ্যান্টিজেন পরীক্ষা শুরু হচ্ছে সেগুলো হলো- পঞ্চগড়, গাইবান্ধা, মেহেরপুর, মুন্সীগঞ্জ, ব্রাহ্মণবাড়িয়া, জয়পুরহাট, পটুয়াখালী, যশোর, মাদারীপুর ও সিলেট। এর মধ্যে সিলেটে শহীদ শামসুদ্দিন মেডিকেল কলেজ হাসপাতাল এবং বাকি জেলায় সদর হাসপাতালে এই টেস্ট করা যাবে।

এদিকে গত বুধবার স্বাস্থ্য অধিদপ্তরের এ সংক্রান্ত নির্দেশনা ওই ১০ জেলায় পাঠানো হয়েছে জানিয়ে ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা বলেন, অধিদপ্তরে সংশ্লিষ্টদের প্রশিক্ষণ দিয়ে, এরপর অ্যান্টিজেন কিটসহ তাদের নিজ নিজ জেলায় পাঠিয়ে দেয়া হয়েছে।

প্রসঙ্গত, গত ২৪ জুলাই সরকার করোনার র‌্যাপিড টেস্টের জন্য অ্যান্টিজেন কিট অনুমোদন দেয়ার সিদ্ধান্ত নিয়েছেন বলে জানিয়েছিলেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।



একটিভ নিউজ / এস কে
×
জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশ্ব স্বাস্থ্য সংস্থা বাংলাদেশের তৈরি করোনা ভ্যাকসিনের অনুমোদন দেবে বলে আশাবাদ ব্যক্ত করে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালিক বলেন, যতদিন অনুমোদন না হয় ততদিন সাধারণ মানুষ স্বাস্থ্যবিধি মানাসহ অসুস্থ বোধ করলেই যেন কোভিড-১৯ পরীক্ষা করান। শনিবার (৫ ডিসেম্বর) দেশের ১০ জেলায় অ্যান্টিজেন পরীক্ষার উদ্বোধন

Active News logo
    Active news app

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ আজিজুর রহমান
সহ-সম্পাদক: বি, এম বাবলুর রহমান
উপদেষ্টা: এ‍্যাডভোকেট আসাদুজ্জামান, বাংলাদেশ সুপ্রিম কোর্ট
উপদেষ্টা: জাহাঙ্গীর আকন্দ
প‍্যারামাউন্ট হাইটস, পল্টন, ঢাকা-১০০০।
টেলিফোন: ০২-৪৮৯৫৭৯৬৭
মোবাইল: ০১৭১৬-৪৬৫৬১৬
ইমেইল: activenewsoffice@gmail.com