ঢাকা, শনিবার, ৩ মাঘ ১৪২৭, ১৬ জানুয়ারী, ২০২১

Facebook Twitter Youtube

Logo

রাণীগঞ্জকে উদ্ধারে ঘটনাস্থলে নির্ভীক

  ৬১ ঘণ্টা পর শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে পদ্মায় ডুবে যাওয়ার ফেরি রাণীগঞ্জ উদ্ধারে উদ্ধারকারী জাহাজ নির্ভীক ঘটনাস্থলে পৌঁছেছে।  বুধবার (৯ ডিসেম্বর) দুপুর সাড়ে ১২টায় জাহাজটি ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার প্রক্রিয়া শুরু করে। ২২০ মেট্রিক টন ওজনের ফেরিটি পদ্মা থেকে টেনে তুলতে ২৫০ মেট্রিক টন ক্ষমতার উদ্ধারকারী জাহাজ

ডেস্ক: একটিভ নিউজ
প্রকাশিত: বুধবার, ০৯ ডিসেম্বর, ২০২০, ০৩:৪৫
feri
ফাইল-ফটো

 

৬১ ঘণ্টা পর শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে পদ্মায় ডুবে যাওয়ার ফেরি রাণীগঞ্জ উদ্ধারে উদ্ধারকারী জাহাজ নির্ভীক ঘটনাস্থলে পৌঁছেছে। 


বুধবার (৯ ডিসেম্বর) দুপুর সাড়ে ১২টায় জাহাজটি ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার প্রক্রিয়া শুরু করে।

২২০ মেট্রিক টন ওজনের ফেরিটি পদ্মা থেকে টেনে তুলতে ২৫০ মেট্রিক টন ক্ষমতার উদ্ধারকারী জাহাজ ‘নির্ভীক’ বরিশাল থেকে সোমবার ঘটনাস্থলে রওনা হয়। এটি মঙ্গলবার সন্ধ্যায় শিমুলিয়ার কাছে পদ্মায় নোঙ্গর করে। বুধবার দুপুরে জাহাজটি কাজ শুরু করে। দায়িত্বশীলরা জানিয়েছেন, উদ্ধার প্রক্রিয়া চলছে। সন্ধ্যার আগ পর্যন্ত কাজ চলবে।

এরপর বৃহস্পতিবার সকাল থেকে আবার কাজ শুরু হবে।

ফেরি রাণীগঞ্জ উদ্ধারের পরই ফেটে যাও তলা জরুরি ওয়েল্ডিং করার ব্যাপারেও প্রস্তুতি রাখা হয়েছে। বিআইডব্লিউটিসির জিএম মো. আশিকুজ্জানকে প্রধান করে গঠিত তিন সদস্যের তদন্ত কমিটি ফেরিটি ডুবে যাওয়ার কারণ উদঘাটনে কাজ করছেন। বৃহস্পতিবারের মধ্যেই রিপোর্ট দেয়ার কথা রয়েছে।

শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে জাজিরার কাছে ড্রেজারের ধাক্কায় ২১ যান ভর্তি ডাম্প ফেরি রাণীগঞ্জের তলা ফেটে যায় রোববার রাত পৌনে ১১টার দিকে। পরে বাংলাবাজার ঘাটে নোঙ্গর করে ডুবে যেতে থাকা ফেরি থেকে ২১টি যান এবং ৫ শতাধিক যাত্রীকে দ্রুত নামিয়ে আনা সম্ভব হওয়ায় বড় ধরনের দুর্ঘটনা থেকে অল্পের জন্য রক্ষা হয়।

বিআইডব্লিউটিএ’র পরিচালক আব্দুল মতিন বলেন, বাংলাবাজার ঘাটেই রয়েছে উদ্ধারকারী জাহাজ রুস্তম।

কিন্তু এটির ক্ষমতা ৭০ মেট্রিক টন। তাই নির্ভীক-কে তলব করতে হয়েছে। ৭০ বছরের পুরনো ইঞ্জিনবিহীন ডাম্প ফেরি রাণীগঞ্জ এই প্রথম ডুবে গেল।



একটিভ নিউজ / মমি
×
জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

  ৬১ ঘণ্টা পর শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে পদ্মায় ডুবে যাওয়ার ফেরি রাণীগঞ্জ উদ্ধারে উদ্ধারকারী জাহাজ নির্ভীক ঘটনাস্থলে পৌঁছেছে।  বুধবার (৯ ডিসেম্বর) দুপুর সাড়ে ১২টায় জাহাজটি ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার প্রক্রিয়া শুরু করে। ২২০ মেট্রিক টন ওজনের ফেরিটি পদ্মা থেকে টেনে তুলতে ২৫০ মেট্রিক টন ক্ষমতার

Active News logo
    Active news app

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ আজিজুর রহমান
সহ-সম্পাদক: বি, এম বাবলুর রহমান
উপদেষ্টা: এ‍্যাডভোকেট আসাদুজ্জামান, বাংলাদেশ সুপ্রিম কোর্ট
উপদেষ্টা: জাহাঙ্গীর আকন্দ
প‍্যারামাউন্ট হাইটস, পল্টন, ঢাকা-১০০০।
টেলিফোন: ০২-৪৮৯৫৭৯৬৭
মোবাইল: ০১৭১৬-৪৬৫৬১৬
ইমেইল: activenewsoffice@gmail.com