ঢাকা, বুধবার, ৭ মাঘ ১৪২৭, ২০ জানুয়ারী, ২০২১

Facebook Twitter Youtube

Logo

বঙ্গবন্ধু শেখ মুজিব টানেলের দ্বিতীয় টিউবের খনন কাজ শুরু: কাদের 

  ১০ হাজার ৪শ’ কোটি টাকা ব্যয়ে নির্মাণাধীন বঙ্গবন্ধু শেখ মুজিব টানেলের দ্বিতীয় টিউবের খনন কাজ শুরু হয়েছে বলে জানিয়েছে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের । এ পর্যন্ত প্রকল্পের শতকরা ৬১ ভাগ কাজ সম্পন্ন হয়েছে বলেও জানান তিনি। শনিবার (১২ ডিসেম্বর) বঙ্গবন্ধু শেখ মুজিব টানেলের দ্বিতীয় টিউবের খনন কাজের উদ্বোধনকালে এসব

নিজস্ব প্রতিবেদক: একটিভ নিউজ
প্রকাশিত: শনিবার, ১২ ডিসেম্বর, ২০২০, ০৩:৪১
বঙ্গবন্ধু
ফাইল-ফটো

 

১০ হাজার ৪শ’ কোটি টাকা ব্যয়ে নির্মাণাধীন বঙ্গবন্ধু শেখ মুজিব টানেলের দ্বিতীয় টিউবের খনন কাজ শুরু হয়েছে বলে জানিয়েছে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের । এ পর্যন্ত প্রকল্পের শতকরা ৬১ ভাগ কাজ সম্পন্ন হয়েছে বলেও জানান তিনি।

শনিবার (১২ ডিসেম্বর) বঙ্গবন্ধু শেখ মুজিব টানেলের দ্বিতীয় টিউবের খনন কাজের উদ্বোধনকালে এসব তথ্য জানান তিনি। সরকারি বাসভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে খনন কাজের উদ্বোধন করেন সেতুমন্ত্রী।

আরও পড়ুন:  এবার বিদ্রোহী প্রার্থীদেরকে কঠোর হুঁশিয়ারি দিল আ’লীগ

তিনি বলেন, কর্ণফুলী নদীর তলদেশে নির্মাণাধীন এ টানেল দক্ষিণ এশিয়ার নদীর নিচে প্রথম টানেল। বঙ্গবন্ধু শেখ মুজিব টানেল নির্মাণের ফলে চট্টগ্রাম শহর চীনের সাংহাই নদীর মতো ‘ওয়ান সিটি অ্যান্ড টু টাউন’ মডেলে গড়ে উঠবে জানিয়ে ওবায়দুল কাদের বলেন, ঢাকা, চট্টগ্রাম ও কক্সবাজারের মধ্যে আধুনিক যোগাযোগ ব্যবস্থা গড়ে ওঠার পাশাপাশি এশিয়ান হাইওয়ের সাথে সংযোগ স্থাপিত হবে।

আরও পড়ুন:  অমর একুশে বইমেলা বাতিল: নতুন যে সিদ্ধান্ত নেয়া হলো

ভার্চ্যুয়াল প্লাটফর্মে চট্টগ্রাম প্রান্তে যুক্ত ছিলেন ভূমি মন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাভেদ, মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম, সেতু বিভাগের সচিব মো. বেলায়েত হোসেন, প্রকল্প পরিচালক হারুন উর রশিদসহ প্রকল্পের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা ও নৌবাহিনীর সদস্য এবং জনপ্রতিনিধিরা।



একটিভ নিউজ / মমি
×
জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

  ১০ হাজার ৪শ’ কোটি টাকা ব্যয়ে নির্মাণাধীন বঙ্গবন্ধু শেখ মুজিব টানেলের দ্বিতীয় টিউবের খনন কাজ শুরু হয়েছে বলে জানিয়েছে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের । এ পর্যন্ত প্রকল্পের শতকরা ৬১ ভাগ কাজ সম্পন্ন হয়েছে বলেও জানান তিনি। শনিবার (১২ ডিসেম্বর) বঙ্গবন্ধু শেখ মুজিব টানেলের দ্বিতীয় টিউবের খনন

Active News logo
    Active news app

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ আজিজুর রহমান
সহ-সম্পাদক: বি, এম বাবলুর রহমান
উপদেষ্টা: এ‍্যাডভোকেট আসাদুজ্জামান, বাংলাদেশ সুপ্রিম কোর্ট
উপদেষ্টা: জাহাঙ্গীর আকন্দ
প‍্যারামাউন্ট হাইটস, পল্টন, ঢাকা-১০০০।
টেলিফোন: ০২-৪৮৯৫৭৯৬৭
মোবাইল: ০১৭১৬-৪৬৫৬১৬
ইমেইল: activenewsoffice@gmail.com