ঢাকা, মঙ্গলবার, ১৩ মাঘ ১৪২৭, ২৬ জানুয়ারী, ২০২১

Facebook Twitter Youtube

Logo

যে কারণে গ্রামীণফোনের বিরুদ্ধে মামলা করলো পুলিশ

দেশের বৃহত্তম মোবাইল ফোন অপারেটর গ্রামীণফোনের বিরুদ্ধে মামলা করেছে পুলিশ। জানা গেছে, গ্রাহকের তথ্য সুরক্ষায় ব্যর্থতার অভিযোগ এনেই এই মামলা করেছে পুলিশ।  মঙ্গলবার (১৫ ডিসেম্বর) বিকালে ডিএমপির তেজগাঁও বিভাগের উপকমিশনার (ডিসি) হারুন অর রশীদ তার কার্যালয়ে সাংবাদিকদের এ তথ্য জানান। জানা গেছে, হাতিরঝিল থানার পরিদর্শক

নিজস্ব প্রতিবেদক: একটিভ নিউজ
প্রকাশিত: মঙ্গলবার, ১৫ ডিসেম্বর, ২০২০, ০৯:৪৫
 গ্রামীণফোন
ফাইল-ফটো

দেশের বৃহত্তম মোবাইল ফোন অপারেটর গ্রামীণফোনের বিরুদ্ধে মামলা করেছে পুলিশ। জানা গেছে, গ্রাহকের তথ্য সুরক্ষায় ব্যর্থতার অভিযোগ এনেই এই মামলা করেছে পুলিশ। 

মঙ্গলবার (১৫ ডিসেম্বর) বিকালে ডিএমপির তেজগাঁও বিভাগের উপকমিশনার (ডিসি) হারুন অর রশীদ তার কার্যালয়ে সাংবাদিকদের এ তথ্য জানান।

জানা গেছে, হাতিরঝিল থানার পরিদর্শক মোহাম্মদ গোলাম আজম বাদী হয়ে মামলাটি করেছেন। হাতিরঝিল থানার মামলা নম্বর ২৪। টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ আইনে দায়ের করা মামলায় আসামিরা হলেন, গ্রামীণফোন লিমিটেড, রুবেল মাহমুদ অনীক ও পারভীন আক্তার।

ডিসি হারুন জানান, টেলিযোগাযোগ আইনে রাজধানীর হাতিরঝিল থানায় গ্রামীণফোনের বিরুদ্ধে একটি মামলা করা হয়েছে।

গ্রাহকের অভিযোগের পরিপ্রেক্ষিতে মামলাটি করা হয়।

তিনি বলেন, ‘ছয়জন গ্রাহক এরই মধ্যে তথ্যের মাধ্যমে প্রতারিত হওয়ার অভিযোগ করেছে পুলিশের কাছে। এরই মধ্যে মামলায় দুজনকে গ্রেফতার দেখানো হয়েছে। এরা হলো গ্রামীণফোনের কাস্টমার সার্ভিস ম্যানেজার রুবেল মাহমুদ অনীক ও প্রতারক পারভীন আক্তার।’

এই প্রতারকচক্র বিভিন্ন ধনাঢ্য গ্রাহকের ব্যক্তিগত তথ্য হাতিয়ে নিয়ে পরবর্তীতে সেগুলো ফাঁস করে দেওয়ার ভয় দেখিয়ে অর্থ আদায় করতো। সামাজিক হয়রানি ও মর্যাদাহানির ভয়ে অনেকে তাদের অর্থ দিতে বাধ্য হয়।

গ্রামীণফোনের বিরুদ্ধে পুলিশের মামলার বিষয়ে প্রতিষ্ঠানটি সাংবাদিকদের জানিয়েছে, গ্রামীণফোন কঠোর ডাটা প্রোটেকশন নীতিমালা ও ব্যবস্থা মেনে চলে।

গণমাধ্যমে প্রকাশিত সংবাদের মাধ্যমে তারা অবগত হয়েছে যে, একজন জিপি ফ্র্যাঞ্চাইজি কর্মী (জিপিসিএফ) কথিত জালিয়াতির সঙ্গে জড়িত থাকার কারণে পুলিশ তদন্ত করছে। এই বিষয়ে গ্রামীণফোন সব আইন প্রয়োগকারী সংস্থাকে সম্পর্ণরুপে সহযোগিতা করবে।



একটিভ নিউজ / মমি
×
জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

দেশের বৃহত্তম মোবাইল ফোন অপারেটর গ্রামীণফোনের বিরুদ্ধে মামলা করেছে পুলিশ। জানা গেছে, গ্রাহকের তথ্য সুরক্ষায় ব্যর্থতার অভিযোগ এনেই এই মামলা করেছে পুলিশ।  মঙ্গলবার (১৫ ডিসেম্বর) বিকালে ডিএমপির তেজগাঁও বিভাগের উপকমিশনার (ডিসি) হারুন অর রশীদ তার কার্যালয়ে সাংবাদিকদের এ তথ্য জানান। জানা গেছে,

Active News logo
    Active news app

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ আজিজুর রহমান
সহ-সম্পাদক: বি, এম বাবলুর রহমান
উপদেষ্টা: এ‍্যাডভোকেট আসাদুজ্জামান, বাংলাদেশ সুপ্রিম কোর্ট
উপদেষ্টা: জাহাঙ্গীর আকন্দ
প‍্যারামাউন্ট হাইটস, পল্টন, ঢাকা-১০০০।
টেলিফোন: ০২-৪৮৯৫৭৯৬৭
মোবাইল: ০১৭১৬-৪৬৫৬১৬
ইমেইল: activenewsoffice@gmail.com