ঢাকা, মঙ্গলবার, ১৩ মাঘ ১৪২৭, ২৬ জানুয়ারী, ২০২১

Facebook Twitter Youtube

Logo

বাড়ানো হল মুজিববর্ষের মেয়াদ

নতুন করে মুজিববর্ষের মেয়াদ প্রায় ৯ মাস বাড়ানো হয়েছে। করোনাভাইরাসের কারণে গ্রহণ করা কর্মসূচিগুলো নির্ধারিত সময়ে যথাযথভাবে করতে না পারায় এ মেয়াদ বাড়ানোর সিদ্ধান্ত নেয়া হল। ২০২০ সালের ১৭ মার্চ থেকে বাড়িয়ে এ সময়কাল ২০২১ সালের ১৬ ডিসেম্বর পর্যন্ত করা হয়েছে।  মন্ত্রিপরিষদ বিভাগ সোমবার এক প্রজ্ঞাপন জারি করে এ তথ্য

ডেস্ক: একটিভ নিউজ
প্রকাশিত: বুধবার, ১৬ ডিসেম্বর, ২০২০, ০৩:৫৫
মুজিববর্ষ
মুজিববর্ষ

নতুন করে মুজিববর্ষের মেয়াদ প্রায় ৯ মাস বাড়ানো হয়েছে। করোনাভাইরাসের কারণে গ্রহণ করা কর্মসূচিগুলো নির্ধারিত সময়ে যথাযথভাবে করতে না পারায় এ মেয়াদ বাড়ানোর সিদ্ধান্ত নেয়া হল।

২০২০ সালের ১৭ মার্চ থেকে বাড়িয়ে এ সময়কাল ২০২১ সালের ১৬ ডিসেম্বর পর্যন্ত করা হয়েছে। 

মন্ত্রিপরিষদ বিভাগ সোমবার এক প্রজ্ঞাপন জারি করে এ তথ্য নিশ্চিত করার পর সেই প্রজ্ঞাপনটি গেজেট আকারেও প্রকাশিত হয়।

আরো পড়ুন: দেশবাসীকে বিজয়ের শুভেচ্ছায় একটিভ নিউজ ২৪

প্রজ্ঞাপনে বলা হয়েছে, স্বাধীন বাংলাদেশের মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপনের লক্ষ্যে সরকার ২০২০ সালের ১৭ মার্চ থেকে ২০২১ সালের ২৬ মার্চ সময়কে মুজিববর্ষ হিসেবে ঘোষণা করে। মুজিববর্ষ উদযাপনের লক্ষ্যে গৃহীত কর্মসূচিগুলো কোভিড-১৯ বৈশ্বিক মহামারির কারণে নির্ধারিত সময়ে যথযাথভাবে করা সম্ভব হয়নি। সে কারণে সরকার মুজিববর্ষের সময়কাল ২০২০ সালের ১৭ মার্চ থেকে ২০২১ সালের ১৬ ডিসেম্বর পর্যন্ত বর্ধিত ঘোষণা করা হল।

 

প্রসঙ্গত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্মবার্ষিকী উপলক্ষে ‘মুজিববর্ষ’পালনের উদ্যোগ নেয় সরকার। কিন্তু চলতি বছরের মার্চ মাসে দেশে করোনা মহামারী দেখা দিলে ভাইরাসটির সংক্রমণ রোধে গত ২৬ মার্চ থেকে ৩০ মে পর্যন্ত টানা ৬৬ দিন দেশে সাধারণ ছুটি পালিত হয়। যে কারণে এই সময়ের মধ্যে মুজিববর্ষের জন্য গৃহীত নানা কর্মসূচি পালন করা যায়নি।



একটিভ নিউজ / এস কে
×
জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

নতুন করে মুজিববর্ষের মেয়াদ প্রায় ৯ মাস বাড়ানো হয়েছে। করোনাভাইরাসের কারণে গ্রহণ করা কর্মসূচিগুলো নির্ধারিত সময়ে যথাযথভাবে করতে না পারায় এ মেয়াদ বাড়ানোর সিদ্ধান্ত নেয়া হল। ২০২০ সালের ১৭ মার্চ থেকে বাড়িয়ে এ সময়কাল ২০২১ সালের ১৬ ডিসেম্বর পর্যন্ত করা হয়েছে।  মন্ত্রিপরিষদ বিভাগ সোমবার এক

Active News logo
    Active news app

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ আজিজুর রহমান
সহ-সম্পাদক: বি, এম বাবলুর রহমান
উপদেষ্টা: এ‍্যাডভোকেট আসাদুজ্জামান, বাংলাদেশ সুপ্রিম কোর্ট
উপদেষ্টা: জাহাঙ্গীর আকন্দ
প‍্যারামাউন্ট হাইটস, পল্টন, ঢাকা-১০০০।
টেলিফোন: ০২-৪৮৯৫৭৯৬৭
মোবাইল: ০১৭১৬-৪৬৫৬১৬
ইমেইল: activenewsoffice@gmail.com