ঢাকা, রবিবার, ১১ মাঘ ১৪২৭, ২৪ জানুয়ারী, ২০২১

Facebook Twitter Youtube

Logo

১১ বছরের ক্যালেন্ডারের সঙ্গে ২০২১ সালের মিল

  স্বাভাবিক প্রবণতা রয়েছে ইতিহাসের পুনরাবৃত্তির। এমন উদাহরণ রয়েছে হাজারও। তবে এবার ২০২১ সালের ক্যালেন্ডারের সঙ্গে গত ১২০ বছরের মধ্যে ১২টির মিল পাওয়া গেছে। আর এই মিল পাওয়া খুবেই কম পাওয়া যায়।  সম্প্রতি ১৯৭১ সালের ক্যালেন্ডার নিয়ে সোশ্যাল মিডিয়ায় আলোচনা হচ্ছে। কারণ এটির সঙ্গে ২০২১ সালের ক্যালেন্ডারের হুবহু মিল

ডেস্ক:: একটিভ নিউজ:
প্রকাশিত: মঙ্গলবার, ২২ ডিসেম্বর, ২০২০, ০৬:৫০
ক্যালেন্ডার,বর্ষপঞ্জি
ফাইল-ফটো

 

স্বাভাবিক প্রবণতা রয়েছে ইতিহাসের পুনরাবৃত্তির। এমন উদাহরণ রয়েছে হাজারও। তবে এবার ২০২১ সালের ক্যালেন্ডারের সঙ্গে গত ১২০ বছরের মধ্যে ১২টির মিল পাওয়া গেছে। আর এই মিল পাওয়া খুবেই কম পাওয়া যায়। 

সম্প্রতি ১৯৭১ সালের ক্যালেন্ডার নিয়ে সোশ্যাল মিডিয়ায় আলোচনা হচ্ছে। কারণ এটির সঙ্গে ২০২১ সালের ক্যালেন্ডারের হুবহু মিল রয়েছে।

৫০ বছর আগের ক্যালেন্ডারে অর্থাৎ ১৯৭১ সালের ১ জানুয়ারি ছিল শুক্রবার।

চলতি বছরের প্রথম দিনও শুক্রবার। এমনকি দুটি বছরের শেষ দিনও পড়েছে শুক্রবারের ঘরে। শুধু প্রথম কিংবা শেষ দিন নয়, বছরের প্রতিটি দিনের তারিখ ও বারের মধ্যে রয়েছে হুবহু মিল।

১৯৭১ ছাড়াও আরো ১১ বছরের ক্যালেন্ডারের সঙ্গে ২০২১ সালের মিল রয়েছে। এগুলো হলো- ১৯০৯, ১৯১৫, ১৯২৬, ১৯৩৭, ১৯৪৩, ১৯৫৪, ১৯৬৫, ১৯৮২, ১৯৯৩, ১৯৯৯ ও ২০১০ সাল। এমনকি ২০২৭ সালেও একই ক্যালেন্ডারের দেখা মিলবে।



একটিভ নিউজ / মমি
জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

  স্বাভাবিক প্রবণতা রয়েছে ইতিহাসের পুনরাবৃত্তির। এমন উদাহরণ রয়েছে হাজারও। তবে এবার ২০২১ সালের ক্যালেন্ডারের সঙ্গে গত ১২০ বছরের মধ্যে ১২টির মিল পাওয়া গেছে। আর এই মিল পাওয়া খুবেই কম পাওয়া যায়।  সম্প্রতি ১৯৭১ সালের ক্যালেন্ডার নিয়ে সোশ্যাল মিডিয়ায় আলোচনা হচ্ছে। কারণ এটির সঙ্গে ২০২১ সালের

Active News logo
    Active news app

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ আজিজুর রহমান
সহ-সম্পাদক: বি, এম বাবলুর রহমান
উপদেষ্টা: এ‍্যাডভোকেট আসাদুজ্জামান, বাংলাদেশ সুপ্রিম কোর্ট
উপদেষ্টা: জাহাঙ্গীর আকন্দ
প‍্যারামাউন্ট হাইটস, পল্টন, ঢাকা-১০০০।
টেলিফোন: ০২-৪৮৯৫৭৯৬৭
মোবাইল: ০১৭১৬-৪৬৫৬১৬
ইমেইল: activenewsoffice@gmail.com