ঢাকা, মঙ্গলবার, ১২ মাঘ ১৪২৭, ২৬ জানুয়ারী, ২০২১

Facebook Twitter Youtube

Logo

প্রতিবাদ মিছিলের অনুমতি না নেওয়ার আহ্বান নুরের

  সকল রাজনৈতিক দলকে প্রতিবাদ মিছিল বা সমাবেশ করার আগে অনুমতি না নেওয়ার আহ্বান জানিছেন ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক ভিপি নুরুল হক নুর।   মঙ্গলবার (২২ ডিসেম্বর) রাজধানীর পল্টন মোড়ে ছাত্র অধিকার পরিষদ আয়োজিত কালো পতাকা ও বিক্ষোভ মিছিল শেষে বিক্ষোভ সমাবেশে এ কথা বলেন ভিপি নুর। প্রাক্তন ভিপি

নিজস্ব প্রতিবেদক: একটিভ নিউজ
প্রকাশিত: মঙ্গলবার, ২২ ডিসেম্বর, ২০২০, ০৯:৫৬
নুর
ছবি-একটিভ নিউজ

 

সকল রাজনৈতিক দলকে প্রতিবাদ মিছিল বা সমাবেশ করার আগে অনুমতি না নেওয়ার আহ্বান জানিছেন ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক ভিপি নুরুল হক নুর।  

মঙ্গলবার (২২ ডিসেম্বর) রাজধানীর পল্টন মোড়ে ছাত্র অধিকার পরিষদ আয়োজিত কালো পতাকা ও বিক্ষোভ মিছিল শেষে বিক্ষোভ সমাবেশে এ কথা বলেন ভিপি নুর।

প্রাক্তন ভিপি নুর বলেন, “আপনি যদি এই স্বৈরাচারি সরকারের প্রশাসনের কাছ থেকে আপনার সমাবেশ বা মিছিলের জন্য পূর্বের অনুমতি চান, তবে আপনি স্বৈরতান্ত্রিক সরকারের আইনকে মেনে নিচ্ছেন, যেন আপনি তাদের সামনে মাথা নিচু করছেন।

তারা মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন করতে যুবকদের গণ-আন্দোলনের মাধ্যমে এ দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করতে চান বলে জানান নুর। 

নুর বলেন, “এই বিষয়ে, আমি ঘোষণা করছি যে আমাদের উইংস (ছাত্র, যুবক, কর্মী ও প্রবাসী) নিয়ে গঠিত আমাদের নতুন রাজনৈতিক দল গণ অধিকার পরিষদ শীঘ্রই ঘোষিত হবে,”

কর্মসূচির সভাপতি এবং ছাত্র অধিকার পরিষদের ভারপ্রাপ্ত আহ্বায়ক মুহাম্মদ রাশেদ খান বলেন,  “ছাত্র অধিকার পরিষদের নেতৃত্বাধীন তরুণ প্রজন্ম রাষ্ট্রীয় ক্ষমতায় গেলে এসব ঘটনার ন্যায় বিচারের পাশাপাশি স্বৈরাচারি আওয়ামী লীগ সরকার কর্তৃক শুরু হওয়া দমন-পীড়ন বন্ধ করবে।”

কর্মসূচিতে বিশ্বজিৎ দাশের হত্যা (পুরান ঢাকার ২৪ বছর বয়সী দর্জি, যাকে ২০১২ সালে প্রকাশ্য দিবালোকে কুপিয়ে হত্যা করে ছাত্রলীগ), ২০১২ সালে সাগর-রুনি (সাংবাদিক দম্পতি) হত্যা- যেখানে এই মামলায় আদালতে তদন্ত প্রতিবেদন দাখিল করা ৭৬তম বারের মত পেছানো হয়েছে এবং চলতি বছর বন্দুকযুদ্ধের নামে সিনহা হত্যাকে (অবসরপ্রাপ্ত মেজহ সিনহা মো. রাশেদ খান) উদাহরণ হিসেবে তুলে ধরা হয়।



একটিভ নিউজ / মমি
×
জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

  সকল রাজনৈতিক দলকে প্রতিবাদ মিছিল বা সমাবেশ করার আগে অনুমতি না নেওয়ার আহ্বান জানিছেন ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক ভিপি নুরুল হক নুর।   মঙ্গলবার (২২ ডিসেম্বর) রাজধানীর পল্টন মোড়ে ছাত্র অধিকার পরিষদ আয়োজিত কালো পতাকা ও বিক্ষোভ মিছিল শেষে বিক্ষোভ সমাবেশে এ কথা বলেন ভিপি

Active News logo
    Active news app

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ আজিজুর রহমান
সহ-সম্পাদক: বি, এম বাবলুর রহমান
উপদেষ্টা: এ‍্যাডভোকেট আসাদুজ্জামান, বাংলাদেশ সুপ্রিম কোর্ট
উপদেষ্টা: জাহাঙ্গীর আকন্দ
প‍্যারামাউন্ট হাইটস, পল্টন, ঢাকা-১০০০।
টেলিফোন: ০২-৪৮৯৫৭৯৬৭
মোবাইল: ০১৭১৬-৪৬৫৬১৬
ইমেইল: activenewsoffice@gmail.com