ঢাকা, সোমবার, ১১ মাঘ ১৪২৭, ২৫ জানুয়ারী, ২০২১

Facebook Twitter Youtube

Logo

ভারতের ওপর পেঁয়াজের নির্ভরতা কমাতে সুপারিশ

সংসদীয় কমিটি, পেঁয়াজের ঘাটতি পূরণে ভারতের ওপর শতভাগ নির্ভরতা কমানো জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার সুপারিশ করেছে।  বৃহস্পতিবার (২৪ ডিসেম্বর) সংসদ ভবনে অনুষ্ঠিত কৃষি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির ১৩তম বৈঠক থেকে এই সুপারিশ পেশ করা হয়। সভাপতি মতিয়া চৌধুরীর সভাপতিত্বে এ বৈঠক অনুষ্ঠিত হয়। কমিটি সদস্য কৃষি

ডেস্ক:: একটিভ নিউজ:
প্রকাশিত: শুক্রবার, ২৫ ডিসেম্বর, ২০২০, ১১:১০
ভারতের ওপর পেঁয়াজের নির্ভরতা কমাতে সুপারিশ
ফাইল-ফটো

সংসদীয় কমিটি, পেঁয়াজের ঘাটতি পূরণে ভারতের ওপর শতভাগ নির্ভরতা কমানো জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার সুপারিশ করেছে। 

বৃহস্পতিবার (২৪ ডিসেম্বর) সংসদ ভবনে অনুষ্ঠিত কৃষি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির ১৩তম বৈঠক থেকে এই সুপারিশ পেশ করা হয়। সভাপতি মতিয়া চৌধুরীর সভাপতিত্বে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

কমিটি সদস্য কৃষি মন্ত্রী মো. আব্দুর রাজ্জাক, মোসলেম উদ্দিন, মুহা. ইমাজ উদ্দিন, মো, মো. মামুনুর রশীদ কিরণ, আনোয়ারুল আবেদীন খান, উম্মে কুলসুম স্মৃতি এবং হোসনে আরা বৈঠকে উপস্থিত ছিলেন।

আরো: অতিরিক্ত পুলিশ সুপারসহ পুলিশের ১৮ কর্মকর্তাকে একযোগে বদলি

দেশে উৎপাদনের বাইরেও প্রতি বৎসর প্রায় ছয়/সাত লাখ টন পেঁয়াজের ঘাটতি থাকে, গত বছর পূর্ব ঘোষণা ছাড়াই ভারত বাংলাদেশে পেঁয়াজ রপ্তানি বন্ধ করে দেয়। হঠাৎ করে তৈরি হওয়া এ ধরণের পেঁয়াজ সংকট কাটাতে বাণিজ্য মন্ত্রণালয়ের সঙ্গে সমন্বয় করে পদক্ষেপ নেওয়া ও ভারতের ওপর শতভাগ নির্ভরতা কমানোর জন্য মন্ত্রণালয়কে যথাযথ ব্যবস্থা নেওয়ার সুপারিশ করা হয়।

আরো পড়ুনঃ এবার কনসার্টে গান গেয়ে মাতাবেন হিরো আলম

বৈঠকে বাংলাদেশে পেঁয়াজ ও পাটের বীজ রপ্তানির ওপর ভারতের নিষেধাজ্ঞার প্রভাব হ্রাস করতে গবেষণা ও বিকল্প পরিকল্পনা নেওয়ার জন্য মন্ত্রণালয়কে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ারও সুপারিশ করা হয়।



একটিভ নিউজ / সাইফুল বারী
জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

সংসদীয় কমিটি, পেঁয়াজের ঘাটতি পূরণে ভারতের ওপর শতভাগ নির্ভরতা কমানো জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার সুপারিশ করেছে।  বৃহস্পতিবার (২৪ ডিসেম্বর) সংসদ ভবনে অনুষ্ঠিত কৃষি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির ১৩তম বৈঠক থেকে এই সুপারিশ পেশ করা হয়। সভাপতি মতিয়া চৌধুরীর সভাপতিত্বে এ বৈঠক অনুষ্ঠিত

Active News logo
    Active news app

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ আজিজুর রহমান
সহ-সম্পাদক: বি, এম বাবলুর রহমান
উপদেষ্টা: এ‍্যাডভোকেট আসাদুজ্জামান, বাংলাদেশ সুপ্রিম কোর্ট
উপদেষ্টা: জাহাঙ্গীর আকন্দ
প‍্যারামাউন্ট হাইটস, পল্টন, ঢাকা-১০০০।
টেলিফোন: ০২-৪৮৯৫৭৯৬৭
মোবাইল: ০১৭১৬-৪৬৫৬১৬
ইমেইল: activenewsoffice@gmail.com