ঢাকা, মঙ্গলবার, ৬ মাঘ ১৪২৭, ১৯ জানুয়ারী, ২০২১

Facebook Twitter Youtube

Logo

৭৫ কোটি টাকার সাপের বিষ উদ্ধার, আন্তর্জাতিক চোরাচালান চক্রের ৬ সদস্য গ্রেপ্তার

ঢাকার দক্ষিণখান হতে ৭৫ কোটি টাকার সাপের বিষসহ আন্তর্জাতিক সাপের বিষ চোরাচালান চক্রের ৬ সদস্যকে গ্রেপ্তার করেছে র‍্যাব-২। সেসময় তাদের কাছ থেকে ফ্রান্সের তৈরি ছয়টি কাঁচের জারে সাপের বিষ, বই, ডিভিডি, পাঁচটি মোবাইল ফোন ও ব্যাগ জব্দ করা হয়। গ্রেপ্তাররা হলেন যারা, মো. ছফির উদ্দিন শানু , মো. মাসুদ রানা, মো. আলমগীর হোসেন, মো.

ডেস্ক:: একটিভ নিউজ:
প্রকাশিত: শুক্রবার, ২৫ ডিসেম্বর, ২০২০, ১১:৫৬
৭৫ কোটি টাকার সাপের বিষ উদ্ধার, আন্তর্জাতিক চোরাচালান চক্রের ৬ সদস্য গ্রেপ্তার
ছবি: সংগৃহীত

ঢাকার দক্ষিণখান হতে ৭৫ কোটি টাকার সাপের বিষসহ আন্তর্জাতিক সাপের বিষ চোরাচালান চক্রের ৬ সদস্যকে গ্রেপ্তার করেছে র‍্যাব-২। সেসময় তাদের কাছ থেকে ফ্রান্সের তৈরি ছয়টি কাঁচের জারে সাপের বিষ, বই, ডিভিডি, পাঁচটি মোবাইল ফোন ও ব্যাগ জব্দ করা হয়। গ্রেপ্তাররা হলেন যারা, মো. ছফির উদ্দিন শানু , মো. মাসুদ রানা, মো. আলমগীর হোসেন, মো. তমজিদুল ইসলাম ওরফে মনির, ফিরোজা বেগম এবং আসমা বেগম।

র‌্যাব-২ এর সহকারী পরিচালক (মিডিয়া) এসপি মোহাম্মদ আব্দুল্লাহ আল মামুন জানিয়েছেন, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে তারা জানতে পারেন রাজধানী ঢাকার দক্ষিণখানের গুলবার মুন্সি স্মরণী রোড এলাকায় কয়েকজন আন্তর্জাতিক চোরাচালান চক্রের সদস্য বিপুল পরিমান সাপের বিষ নিয়ে অবস্থান করছে। এমন খবর পেয়ে র‌্যাবের আভিযানিক দল বিকেল ৩টা ২০ মিনিটে ঘটনাস্থলে উপস্থিত হয়। এসময় তাদের উপস্থিতি টের পেয়ে দৌড়ে পালানোর চেষ্টাকালে ছয়জনকে গ্রেপ্তার করা হয়।

আরো পড়ুন: ভারতের ওপর পেঁয়াজের নির্ভরতা কমাতে সুপারিশ

তিনি জানান, গ্রেপ্তারকৃতরা প্রথমে সাপের বিষ চোরাচালানের বিষয় অস্বীকার করে।

পরে তাদের সাথে থাকা ব্যাগ তল্লাশি করে কাচের জারে রাখা ৮ কেজি ৯৬ গ্রাম (জারসহ) সাপের বিষ পাওয়া যায়। যার আনুমানিক মূল্য ৭৫ কোটি টাকা। এছাড়াও তাদের সাথে থাকা সাপের বিষ সংক্রান্ত সিডি এবং বিষের ম্যানুয়াল বই, মোবাইল ফোন উদ্ধার করা হয়।

আরো পড়ুন: পুলিশের মাদকদ্রব্য দিয়ে ফাঁসানোর হুমকি, টাকা আদায়, আটক-২

এই কর্মকর্তা আরও জানিয়েছেন, জিজ্ঞাসাবাদে জানা যায় একটি নির্দিষ্ট গোষ্ঠির কাছে সাপের বিষের ব্যাপক চাহিদা রয়েছে। এ কারণে তারা অধিক মুনাফার লোভে পৃথিবীর বিভিন্ন প্রান্ত থেকে চোরাইপথে সাপের বিষ সংগ্রহ করে সরবরাহ করে আসছে। তারা সংঘবদ্ধ আন্তর্জাতিক সাপের বিষ চোরাচালান চক্রের সক্রিয় সদস্য। এছাড়াও তাদের কাছ থেকে অনেক গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া গেছে, যা যাচাই-বাছাই করা হচ্ছে।

গ্রেপ্তারদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের বিষয়টিও প্রক্রিয়াধীন রয়েছে বলে জানানর‌্যাব-২ এর সহকারী পরিচালক (মিডিয়া) এসপি মোহাম্মদ আব্দুল্লাহ আল মামুন।



একটিভ নিউজ / সাইফুল বারী
×
জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

ঢাকার দক্ষিণখান হতে ৭৫ কোটি টাকার সাপের বিষসহ আন্তর্জাতিক সাপের বিষ চোরাচালান চক্রের ৬ সদস্যকে গ্রেপ্তার করেছে র‍্যাব-২। সেসময় তাদের কাছ থেকে ফ্রান্সের তৈরি ছয়টি কাঁচের জারে সাপের বিষ, বই, ডিভিডি, পাঁচটি মোবাইল ফোন ও ব্যাগ জব্দ করা হয়। গ্রেপ্তাররা হলেন যারা, মো. ছফির উদ্দিন শানু , মো. মাসুদ রানা, মো.

Active News logo
    Active news app

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ আজিজুর রহমান
সহ-সম্পাদক: বি, এম বাবলুর রহমান
উপদেষ্টা: এ‍্যাডভোকেট আসাদুজ্জামান, বাংলাদেশ সুপ্রিম কোর্ট
উপদেষ্টা: জাহাঙ্গীর আকন্দ
প‍্যারামাউন্ট হাইটস, পল্টন, ঢাকা-১০০০।
টেলিফোন: ০২-৪৮৯৫৭৯৬৭
মোবাইল: ০১৭১৬-৪৬৫৬১৬
ইমেইল: activenewsoffice@gmail.com