ঢাকা, মঙ্গলবার, ১৩ মাঘ ১৪২৭, ২৬ জানুয়ারী, ২০২১

Facebook Twitter Youtube

Logo

মুক্তিযুদ্ধের নাম ছিনতাই করছে আ’লীগ: নূর 

ডাকসুর সাবেক ভিপি নূরুল হক নূর বলেছেন, মুক্তিযুদ্ধ কোনো রাজনৈতিক দল করেনি। মুক্তিযুদ্ধ কোনো দুই-চার-পাঁচজন ব্যক্তি করেনি। মুক্তিযুদ্ধ করেছে দেশের কৃষক, শ্রমিক-জনতা। আমরা সেই মুক্তিযোদ্ধাদের কাছেই শুনেছি এদেশের মুক্তিযুদ্ধ ছিল একটি জনযুদ্ধ। সেই যুদ্ধে দল-মত নির্বিশেষে সকল মানুষ অংশ নিয়েছে। এখন সেই মুক্তিযুদ্ধের

ডেস্ক: একটিভ নিউজ
প্রকাশিত: শনিবার, ২৬ ডিসেম্বর, ২০২০, ১২:৪০
নূর 
সংগৃহীত

ডাকসুর সাবেক ভিপি নূরুল হক নূর বলেছেন, মুক্তিযুদ্ধ কোনো রাজনৈতিক দল করেনি। মুক্তিযুদ্ধ কোনো দুই-চার-পাঁচজন ব্যক্তি করেনি। মুক্তিযুদ্ধ করেছে দেশের কৃষক, শ্রমিক-জনতা। আমরা সেই মুক্তিযোদ্ধাদের কাছেই শুনেছি এদেশের মুক্তিযুদ্ধ ছিল একটি জনযুদ্ধ। সেই যুদ্ধে দল-মত নির্বিশেষে সকল মানুষ অংশ নিয়েছে। এখন সেই মুক্তিযুদ্ধের ক্রেডিট ছিনতাই করে নিতে চায় বর্তমান সরকার আওয়ামী লীগ। তাদের সাথে থাকলে সবাই মুক্তিযোদ্ধা, না থাকলে স্বাধীনতাবিরোধী।

 

পাটকল, চিনিকলসহ দেশীয় শিল্প বন্ধের চক্রান্তের বিরুদ্ধে বাংলাদেশ শ্রমিক অধিকার পরিষদ কর্তৃক আয়োজিত প্রেসক্লাবের সামনের বিক্ষোভ সমাবেশে শুক্রবার (২৫ ডিসেম্বর) তিনি এসব কথা বলেন। 

আরো পড়ুন: হালুয়াঘাট সীমান্তে হত্যা: দোষ অস্বীকার করল বিএসএফ

সমাবেশে সরকারের উদ্দেশে তিনি বলেন, আজকে সম্রাট-পাপিয়াদের মতো চুনোপুটি ধরে কি হবে যদি আপনারা রুই-কাতলার প্রশ্নই এড়িয়ে যান। 

এসময় পাটকল-চিনিকল শ্রমিকদের আন্দোলন প্রসঙ্গে নূর বলেন, সরকারের টনক নড়াতে হলে আন্দোলনে জনগণের সম্পৃক্ততা বাড়াতে হবে। জনগণকে বোঝাতে হবে চিনি শিল্প, পাট শিল্প, চামড়া শিল্প এগুলোতো আমাদের একার দায়িত্ব নয়। এগুলোকে যারা রক্ষা করতে চান তারা দলমত নির্বিশেষে চলে আসেন, কোনো ব্যানার লাগবে না। 

বন্ধ পাটকল রাষ্ট্রীয় উদ্যেগে চালু করতে হবে, চিনিকল বন্ধ করা যাবে না।পর্যাপ্ত বরাদ্দ ও দক্ষ পরিচালনার মাধ্যমে পাটকল, চিনিকলের আধুনিকায়ন করতে হবে বলেও উল্লেখ করেন নূর।



একটিভ নিউজ / এস কে
×
জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

ডাকসুর সাবেক ভিপি নূরুল হক নূর বলেছেন, মুক্তিযুদ্ধ কোনো রাজনৈতিক দল করেনি। মুক্তিযুদ্ধ কোনো দুই-চার-পাঁচজন ব্যক্তি করেনি। মুক্তিযুদ্ধ করেছে দেশের কৃষক, শ্রমিক-জনতা। আমরা সেই মুক্তিযোদ্ধাদের কাছেই শুনেছি এদেশের মুক্তিযুদ্ধ ছিল একটি জনযুদ্ধ। সেই যুদ্ধে দল-মত নির্বিশেষে সকল মানুষ অংশ নিয়েছে। এখন সেই

Active News logo
    Active news app

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ আজিজুর রহমান
সহ-সম্পাদক: বি, এম বাবলুর রহমান
উপদেষ্টা: এ‍্যাডভোকেট আসাদুজ্জামান, বাংলাদেশ সুপ্রিম কোর্ট
উপদেষ্টা: জাহাঙ্গীর আকন্দ
প‍্যারামাউন্ট হাইটস, পল্টন, ঢাকা-১০০০।
টেলিফোন: ০২-৪৮৯৫৭৯৬৭
মোবাইল: ০১৭১৬-৪৬৫৬১৬
ইমেইল: activenewsoffice@gmail.com